1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ১১:১৮ পূর্বাহ্ন
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে প্রতিমা ভাংচুর: ঘটনাস্থল পরিদর্শন করলেন আ.লীগ নেতা টুলু নাগরপুরে একরাতে ১৬ বাড়িতে খড়ের গাদায় আগুন সাংবাদিক পরিচয়ে ল্যাগেজ সুবিধা না পাওয়ায় বিজিবির ভাবমুর্তি ক্ষুন্ন করার উদ্দেশ্য মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশ ঠাকুরগাঁওয়ে বাবাকে খুন ছেলে থানায় গিয়ে স্বীকারোক্তি ঠাকুরগাঁওয়ে ভূল্লীতে তন্ত্র-মন্ত্রের পাতা খেলা অনুষ্ঠিত রাজশাহীতে কুখ্যাত ভূমি প্রতারক ফারজানা-সহ আটক-৩ একরামুল বাবু’র পিতা’র মৃত্যুতে  যুবলীগের শোক বেনাপোল পোর্ট থানা পুলিশের অভিযানে ভারতীয় বিপুল পরিমাণ প্রসাধনীসহ আটক-২ ঠাকুরগাঁওয়ে গাঁজার গাছসহ আটক ১ ঠাকুরগাঁওয়ে ভূল্লীতে “এডিবিবিএস যুব সংঘ” অসহায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ

বিশ্ব নৃত্যদিবসে রায়হানের শুভেচ্ছা

সংবাদ দাতার নাম
  • সময় : মঙ্গলবার, ২৮ এপ্রিল, ২০২০
  • ৬০০ জন পড়েছেন

কাজী রায়হান। ছোট বেলা থেকেই যার স্বপ্ন অনেক বড় একজন নৃত্যশিল্পী হওয়া।সেই প্রতিজ্ঞা নিয়ে এখন ও কাজ করে যাচ্ছেন। নাচ নিয়ে ই আমার ধ্যান জ্ঞান সাধনা।নাচের মাধ্যমেই আমি আমার মনের ভাব প্রকাশ করি। নাচের হাতেখড়ি নাহিমা সুলতানা রেখার হাত ধরে। তারপর সে বুলবুল ললিতকলা একাডেমিতে বেনজির সালাম এর কাছে ওডিসি তালিম নেন।এর মাঝে একটি বেসরকারি প্রতিষ্ঠান থেকে স্নাতক সম্পন্ন করেছেন।

এর পরবর্তীতে দীর্ঘ অনেক দিন মণিপুরি নাচ তালিম নেন সামিনা হোসাইন প্রেমা এর কাছে।তখন মাঝেমধ্যে শ্রীমতি কলাবতী দেবী বাংলাদেশ আসেন এবং তার কাছে সে কিছু দিন মণিপুরি নাচ এর তালিম করেন। এর মাঝে ও সে বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগিতায় রাচ্যেল প্রিয়াংকা প্যারিছ এর সানিধ্যে গৌরিও নাচের তালিম নিয়ে থাকেন।এর পরে ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টার এর সহযোগিতায় গুরু শ্রীমতি শুপতা তালুকদার এর সানিধ্যে ওডিসি নাচের ও ইউএস এর ব্যাটারীড্যান্স কোম্পানি এর মাধ্যমে জনাব ব্যাটারী মিথেল এর কাছে এই ভিন্ন ধারার নাচ নিজের মধ্যে মিলিয়ে নেন।

নৃত্যশিল্পী রায়হান ২০১৪ বিজিবি বিএসএফ এর মায়ানমার সম্মেলনে বিশেষ সম্মাননা পেয়েছেন।২০১৭ র্সাক ফেস্টিভ্যাল, দিল্লি আন্তর্জাতিক ড্যান্স ফেস্টিভ্যাল, ২০১৮ ফিলিপাইন আন্তর্জাতিক কর্মশালা ও ড্যান্স ফেস্টিভ্যাল, আন্তর্জাতিক নজরুল ও রবীন্দ্র সম্মেলন, ঢাকা আন্তর্জাতিক ফোল্ক ফেস্টিভ্যাল অংশগ্রহণ করেন।এছাড়াও তিনি কোলকাতার বিভিন্ন আন্তর্জাতিক অনুষ্ঠানে অংশগ্রহণ ও নৃত্যে রত্ন ঊপাধি পেয়ছেন।

২০১৯ এ সৃষ্টি কালচার আয়োজিত ভারতের সুদক্ষ নৃত্যগুরু শুকল্যান ভট্যাচার্য এর সানিদ্ধ্যে সমসাময়ীক ও সৃজনশীল নৃত্যের কর্মশালা করেন। বাংলাদেশ দূতাবাসের আয়োজনে তিনি অনেক দেশ ভ্রমন ও বাংলাদেশের শিল্প সংস্কৃতি ও জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেশ বিজয়ের বর্ননা তুলে ধরেছেন।

তিনি বর্তমানে বাংলাদেশের সনামধন্য নৃত্যশিল্পী ওয়ার্দা রিহাব এর পরিচালিত সংগঠন ধৃতি নর্তনালয় এর সাথে নিয়মিত কাজ করে যাচ্ছেন। রুমঝুম নৃত্যালয় তার পরিচালিত সংগঠন। করোনার এই মহামারীতে ও তিনি থেমে থাকেননি। নাচের মাধ্যমে সবসময় সবাইকে সাবধান করে গিয়েছেন এবং নিজে ও নিজের পরিবারকে সাবধানে রেখেছেন।

কখন ও ঘরে কিংবা কখনও ছাদে নাচ করে গিয়েছেন।সবাইকে একটু হলেও আনন্দ দেয়ার চেস্টা করে গিয়েছেন। আসছে ২৯ এপ্রিল আন্তর্জাতিক নৃত্য দিবস। তার সংঘঠন রুমঝুম নৃত্যালয় এর সদস্য দের নিয়ে এই দিনটি ও তিনি নাচের মাধ্যমে কাটাতে চান।তাই তিনি তার সদস্য দের নিয়ে একটি মজ্ঞোল নৃত্যের আয়োজন করেছেন। এখানে তার সাথে তার সদস্যগন হিসাবে আছেন মোঃ নিরব,মোঃ শিপন,মেহেরাজ খান সবুজ,মেহেরাজ শোভন,শাহিনুর সিকদার পাখি,রাজশ্রী গুপ্তা,তানিয়া মজুমদার, পূজা শাহা। যা আমারা দেখতে পাব অনলাইন ফেইসবুক ও ইউটিউবে। এর মাধ্যমে তিনি সারাদেশবাসীকে এবং সকল নৃত্যশিল্পীদেরকে বিশ্বনৃত্যদিবসের শুভেচ্ছা জানিয়েছেন। আর জানিয়েছেন আজ সময় এসেছে আজ পাশে দাড়ানোর,মানবিকতার হাত বাড়িয়ে দেয়ার,একে অন্যের হাত ধরে নতুন এক মুক্ত সকাল গড়ে তোলার।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা