1. [email protected] : admin :
  2. [email protected] : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
রবিবার, ২২ মে ২০২২, ০৩:৪২ পূর্বাহ্ন
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে হারভেস্ট প্লাস ব্রি ধান জিং (১০০) কর্তন  আবদুল গাফফার চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন হাসান ইকবাল  গাঁজা খেতে নিষেধ করায় সাংবাদিককে পেটালো কিশোর গ্যাং আমরা চাইবো দেশে একটি দায়িত্বশীল বিরোধীদল থাকুক: হাসান ইকবাল ঠাকুরগাঁওয়ে মাটি খুঁড়তে গিয়ে ২৪ টি রাইফেল,৩ টি এলএমজি উদ্ধার ঠাকুরগাঁও বালিয়া ইউনিয়নে উন্মুক্ত বাজেট ও মতবিনিময় সভা প্রধানমন্ত্রী শেখ হাসিনার  স্বদেশ প্রত্যাবর্তন দিবসে হাসান ইকবালের বার্তা ঠাকুরগাঁওয়ে মাদকসহ ২ ব্যবসায়ি গ্রেফতার বেনাপোল স্হলবন্দরে অনিদিষ্ট কালের জন্য পণ্য পরিবহন বন্ধ বাংলাদেশ দ্রুত শ্রীলংকায় পরিনত হতে যাচ্ছে মির্জা ফখরুল ইসলাম

বিশ্ব নৃত্যদিবসে রায়হানের শুভেচ্ছা

সংবাদ দাতার নাম
  • সময় : মঙ্গলবার, ২৮ এপ্রিল, ২০২০
  • ৪৮১ জন পড়েছেন

কাজী রায়হান। ছোট বেলা থেকেই যার স্বপ্ন অনেক বড় একজন নৃত্যশিল্পী হওয়া।সেই প্রতিজ্ঞা নিয়ে এখন ও কাজ করে যাচ্ছেন। নাচ নিয়ে ই আমার ধ্যান জ্ঞান সাধনা।নাচের মাধ্যমেই আমি আমার মনের ভাব প্রকাশ করি। নাচের হাতেখড়ি নাহিমা সুলতানা রেখার হাত ধরে। তারপর সে বুলবুল ললিতকলা একাডেমিতে বেনজির সালাম এর কাছে ওডিসি তালিম নেন।এর মাঝে একটি বেসরকারি প্রতিষ্ঠান থেকে স্নাতক সম্পন্ন করেছেন।

এর পরবর্তীতে দীর্ঘ অনেক দিন মণিপুরি নাচ তালিম নেন সামিনা হোসাইন প্রেমা এর কাছে।তখন মাঝেমধ্যে শ্রীমতি কলাবতী দেবী বাংলাদেশ আসেন এবং তার কাছে সে কিছু দিন মণিপুরি নাচ এর তালিম করেন। এর মাঝে ও সে বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগিতায় রাচ্যেল প্রিয়াংকা প্যারিছ এর সানিধ্যে গৌরিও নাচের তালিম নিয়ে থাকেন।এর পরে ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টার এর সহযোগিতায় গুরু শ্রীমতি শুপতা তালুকদার এর সানিধ্যে ওডিসি নাচের ও ইউএস এর ব্যাটারীড্যান্স কোম্পানি এর মাধ্যমে জনাব ব্যাটারী মিথেল এর কাছে এই ভিন্ন ধারার নাচ নিজের মধ্যে মিলিয়ে নেন।

নৃত্যশিল্পী রায়হান ২০১৪ বিজিবি বিএসএফ এর মায়ানমার সম্মেলনে বিশেষ সম্মাননা পেয়েছেন।২০১৭ র্সাক ফেস্টিভ্যাল, দিল্লি আন্তর্জাতিক ড্যান্স ফেস্টিভ্যাল, ২০১৮ ফিলিপাইন আন্তর্জাতিক কর্মশালা ও ড্যান্স ফেস্টিভ্যাল, আন্তর্জাতিক নজরুল ও রবীন্দ্র সম্মেলন, ঢাকা আন্তর্জাতিক ফোল্ক ফেস্টিভ্যাল অংশগ্রহণ করেন।এছাড়াও তিনি কোলকাতার বিভিন্ন আন্তর্জাতিক অনুষ্ঠানে অংশগ্রহণ ও নৃত্যে রত্ন ঊপাধি পেয়ছেন।

২০১৯ এ সৃষ্টি কালচার আয়োজিত ভারতের সুদক্ষ নৃত্যগুরু শুকল্যান ভট্যাচার্য এর সানিদ্ধ্যে সমসাময়ীক ও সৃজনশীল নৃত্যের কর্মশালা করেন। বাংলাদেশ দূতাবাসের আয়োজনে তিনি অনেক দেশ ভ্রমন ও বাংলাদেশের শিল্প সংস্কৃতি ও জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেশ বিজয়ের বর্ননা তুলে ধরেছেন।

তিনি বর্তমানে বাংলাদেশের সনামধন্য নৃত্যশিল্পী ওয়ার্দা রিহাব এর পরিচালিত সংগঠন ধৃতি নর্তনালয় এর সাথে নিয়মিত কাজ করে যাচ্ছেন। রুমঝুম নৃত্যালয় তার পরিচালিত সংগঠন। করোনার এই মহামারীতে ও তিনি থেমে থাকেননি। নাচের মাধ্যমে সবসময় সবাইকে সাবধান করে গিয়েছেন এবং নিজে ও নিজের পরিবারকে সাবধানে রেখেছেন।

কখন ও ঘরে কিংবা কখনও ছাদে নাচ করে গিয়েছেন।সবাইকে একটু হলেও আনন্দ দেয়ার চেস্টা করে গিয়েছেন। আসছে ২৯ এপ্রিল আন্তর্জাতিক নৃত্য দিবস। তার সংঘঠন রুমঝুম নৃত্যালয় এর সদস্য দের নিয়ে এই দিনটি ও তিনি নাচের মাধ্যমে কাটাতে চান।তাই তিনি তার সদস্য দের নিয়ে একটি মজ্ঞোল নৃত্যের আয়োজন করেছেন। এখানে তার সাথে তার সদস্যগন হিসাবে আছেন মোঃ নিরব,মোঃ শিপন,মেহেরাজ খান সবুজ,মেহেরাজ শোভন,শাহিনুর সিকদার পাখি,রাজশ্রী গুপ্তা,তানিয়া মজুমদার, পূজা শাহা। যা আমারা দেখতে পাব অনলাইন ফেইসবুক ও ইউটিউবে। এর মাধ্যমে তিনি সারাদেশবাসীকে এবং সকল নৃত্যশিল্পীদেরকে বিশ্বনৃত্যদিবসের শুভেচ্ছা জানিয়েছেন। আর জানিয়েছেন আজ সময় এসেছে আজ পাশে দাড়ানোর,মানবিকতার হাত বাড়িয়ে দেয়ার,একে অন্যের হাত ধরে নতুন এক মুক্ত সকাল গড়ে তোলার।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা