1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০১:৫৩ পূর্বাহ্ন

ভূল্লীতে বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

মোঃ সুজন আলী
  • সময় : রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪
  • ২৩ জন পড়েছেন

সুজন স্টাফ রিপোর্টার ঠাকুরগাঁওঃ ঠাকুরগাঁওয়ের ভূল্লীতে বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। প্রতি বছরের মতো এবারও বাংলা নববর্ষকে বরণ করে নিতে বর্ণিল উৎসবে মেতেছে ভূল্লীবাসী। পুরোনো সব বিভেদ ভুলে নতুন আলোয় আলোকিত হোক নতুন বছর, ‘মুছে যাক গ্লানি, ঘুচে যাক জরা, অগ্নিস্নানে শুচি হোক ধরা’। সময়ের চাকা আরও এক পাক ঘুরে বাংলা বর্ষপঞ্জিতে আজ রোববার শুরু হলো ১৪৩১ সনের দিন গণনা।

বৈশাখ মাসের এই প্রথম দিনটি আমাদের সকল সঙ্কীর্ণতা, কূপমুণ্ডকতা পরিহার করে উদারনৈতিক জীবনব্যবস্থা গড়তে উদ্বুদ্ধ করে। আমাদের মনের ভেতরের সকল ক্লেদ, জীর্ণতা দূর করে; আমাদের নতুন উদ্যোমে বাঁচার অনুপ্রেরণা দেয়।

‘বাংলা নববর্ষ ১৪৩১’ জাঁকজমকপূর্ণভাবে উদ্‌যাপনের লক্ষ্যে সরকারিভাবে জাতীয় পর্যায়ে নেয়া হয়েছে ব্যাপক কর্মসূচি। দিনটি সরকারি ছুটির দিন।

রবিবার (১৪ই এপ্রিল) ভূল্লী ডিগ্রী কলেজ ও কুমারপুর উচ্চ বিদ্যালয়ের আয়োজনে সকাল ৯টায় মঙ্গল শোভাযাত্রা বের হয়ে ভূল্লীর প্রধান সড়ক প্রদক্ষিণ করে  কুমারপুর উচ্চ বিদ্যালয়ে গিয়ে শেষ হয়।  মঙ্গল শোভাযাত্রায়  বিভিন্ন প্রতিষ্ঠানের ছেলেমেয়েরা অংশগ্রহণ করে। দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান, আবৃত্তি, গান ও নৃত্যে ও পুরস্কার বিতরণের মধ্যে দিয়ে বর্ষবরণ পালিত হয়।

মঙ্গল শোভাযাত্রা ও বর্ষবরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও অধ্যক্ষ জুলফিকার আলী, ভূল্লী থানার অফিসার ইনচার্জ (ওসি) দুলাল উদ্দীন, কুমারপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইলিয়াস আলীসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মী, শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ মঙ্গল শোভাযাত্রায় অংশগ্রহণ করেন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: