1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:১৫ অপরাহ্ন

কাপাসিয়ায় মাছের পোনা অবমুক্তকরণ, বৃক্ষ রোপন ও মতবিনিময় সভা

নিজস্ব প্রতিবেদক
  • সময় : মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০
  • ৩৬৫ জন পড়েছেন

গাজীপুরের কাপাসিয়া সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ের ব্যবস্থাপনায় ২০২০-২১ অর্থবছরে ‘জলাশয় সংস্কারের মাধ্যমে মৎস্য উৎপাদন বৃদ্ধি’ প্রকল্পের আওতায় মাছের পোনা অবমুক্তকরণ, উপকরণ বিতরণ, বৃক্ষ রোপন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২০ অক্টোবর) সকালে প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের সুবিধাভোগীদের পুকুরের জন্য উপজেলার দেওনা এলাকায় এ কার্যক্রম সম্পন্ন করা হয়।

অশ্রয়ন প্রকল্পের পুকুরে রুই, কাতলা, মৃগেল, সরপুঁটি, সিলভার কার্পসহ কার্প জাতীয় ৬ প্রকার মোট ১২৪ কেজি মাছ অবমুক্ত করা হয়৷ এছাড়াও ৫০০ কেজি ভাসমান মাছের খাবার বিতরণ এবং পুকুর পাড়ে আম ও আমড়া বৃক্ষ রোপন করা হয়েছে।

সভায় বক্তব্য রাখেন মৎস্য অধিদপ্তরের উপপরিচালক সৈয়দ মো. আলমগীর হোসেন, প্রকল্পের পরিচালক আলীমুজ্জামান চৌধুরী, জেলা মৎস্য কর্মকার্তা মমিনুল হক, উপজেলা মৎস্য কর্মকর্তা হারুন অর রশিদ, আশ্রয়ন প্রকল্পের আনসার ও ভিডিপি ক্লাবের সভাপতি মোশারফ হোসেন প্রমুখ৷

মৎস্য অধিদপ্তরের উপপরিচালক সৈয়দ মো. আলমগীর হোসেন বলেন, প্রধানমন্ত্রীর এ অশ্রয়ন প্রকল্পের জন্য ৭ একর ৬৪ শতক জমি রয়েছে৷ ১৯৯৮ সাল থেকে শুরু হয় প্রকল্পটি। ৮০টি পরিবার থাকার মতো ঘর রয়েছে এখানে। বর্তমানে ৪০টি পরিবার এখানে থাকছে। স্বাস্থ্য ঝুঁকিসহ তাদের দুর্ভোগ খুব দ্রুত লাঘবের ব্যবস্থা করা হবে। এটি হবে একটি মডেল আশ্রয়ন প্রকল্প।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: