1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শনিবার, ১১ মে ২০২৪, ০৮:২৫ পূর্বাহ্ন
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে উপজেলা নির্বাচনে প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা ঠাকুরগাঁওবাসী আবারও আব্দুর রশিদকে ভাইস-চেয়ারম্যান হিসেবে দেখতে চায় ঈশ্বরদীতে নাইট ক্রিকেট টুর্ণামেন্টে ডিবিকেএসপি চ্যাম্পিয়ন ভূল্লীতে চেয়ারম্যান প্রার্থী মোশারুলের ‘মটর সাইকেল’ প্রতীকের নির্বাচনী অফিস উদ্বোধন বঙ্গবন্ধু ফাউন্ডেশন বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত ভূল্লীতে চেয়ারম্যান প্রার্থী তুষারের ‘ঘোড়া’ প্রতীকের নির্বাচনী অফিস উদ্বোধন চতুর্থ দিনেও ঢাকার জনগণের মাঝে হাবিব হাসান ভূল্লীতে বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে মহান মে দিবস পালিত পথচারী ও রিক্সা শ্রমিক মাঝে দুই এলাকায় পানি ও খাবার স্যালাইন বিতরণ বৃষ্টির আশায় ঠাকুরগাঁওয়ে ব্যাঙের বিয়ে

জাপান ছাত্রলীগের কমিটিতে যুগ্ন সাধারণ  সম্পাদক নির্বাচিত হলেন মো: সিফাত জসীম

সংবাদ দাতার নাম
  • সময় : বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০২০
  • ৬৪১ জন পড়েছেন

প্রতিদিনের সময় প্রতিবেদকঃ ছাত্রলীগ মানে ইতিহাস। বাংলাদেশের ইতিহাস জুড়েই রয়েছে ছাত্রলীগের ত্যাগের কথা। দেশের ক্রান্তিলগ্নে যেমন ছাত্রলীগ হাল ধরেছে তেমনি দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতেও সচেষ্ট থেকেছে। প্রবাসেও বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করবে ছাত্রলীগ। তারই ধারাবাহিতায় জাপান ছাত্রলীগের কমিটিতে যুগ্ন সাধারণ  সম্পাদক পদে নির্বাচিত করা হয়েছে মো: সিফাত জসীমকে।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) জাপান ছাত্রলীগের সভাপতি এস এম হাসান এবং সাধারণ সম্পাদক রুহুল আমিন মামুন সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে অনুমোদন দেন।

মোহাম্মদ সিফাত জসীম জাপানে অধ্যায়নরত শিশুকাল থেকে টোকিও তে বসবাস করেন। বিশ্ববিদ্যালয়ের দ্বার প্রান্তে, আইটি ইঞ্জিনিয়ারিং পড়াশোনার প্রস্ততি নিচ্ছে।

তিনি চাঁদপুর-১ কচুয়া আসনে আগামী দ্বাদশ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী। কচুয়ার কৃতি সন্তান, জে বি ওয়ান কর্পোরেশনের সন্মানিত চেয়ারম্যান, বিশিষ্ট সমাজসেবক, মিডিয়া ব্যাক্তিত্ব, বঙ্গবন্ধুর শ্নেহ প্রাপ্ত, ৮০ দশকের সাবেক ছাত্রনেতা  ও জাপান আওয়ামী লীগের সংগ্রামী সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার মো: জসীম উদ্দিন প্রধান ও জাপান আওয়ামী মহিলা লীগের যুগ্ন আহবায়ক বেগম রোজিনা জসীম এর বড় সন্তান।

ছোটবেলা থেকেই তিনি বাবা মায়ের সাথে বিভিন্ন সামাজিক সংগঠন ও আওয়ামী রাজনীতির অনুষ্ঠানে, জাতীয় দিবসে দূতাবাস সহ সকল অনুষ্টানে নিয়মিত অংশ গ্রহন করে আসছেন। জাপানের শিক্ষা প্রতিষ্টানে পড়াশুনা বিধায় বাংলাদেশের ভাবমূর্তি জাপনীদের কাছে তোলে ধরা সহজ মনে করেন এই মোহম্মদ সিফাত জসীম।

জাপান আওয়ামী লীগের সংগ্রামী সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার মো: জসীম উদ্দিন প্রধান বলেন, আজকের ছাত্ররা আগামী দিনের ভবিষৎ।বাংলাদেশ আওয়ামী লীগের সফলতা এবং আন্দোলন সংগ্রামের পেছনে ছাত্রলীগের অবদান রয়েছে। জননেত্রী শেখ হাসিনার প্রিয় সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ।

তিনি বলেন, শেখ হাসিনার স্বপ্ন ডিজিটাল বাংলাদেশ গড়তে ছাত্রলীগকে দেশে এবং প্রবাসে ভূমিকা রাখতে হবে। বাংলাদেশে ছাত্রলীগ সুনামের সঙ্গে জননেত্রী শেখ হাসিনাকে সর্বাত্মক সহযোগিতা করে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। বর্তমান সরকার তথ্য ও প্রযুক্তির ক্ষেত্রে বাংলাদেশকে বিশ্বের দরবারে ডিজিটাল বাংলাদেশ হিসাবে পরিচয় করতে সক্ষম হয়েছে। যে বাংলাদেশ ক্ষুধামুক্ত, নিরক্ষরতামুক্ত এক আধুনিক বাংলাদেশ। আজ যারা প্রবাসে পড়াশোনা করছেন প্রবাসেও তারা বাংলাদেশের সুনাম ও ভাবমূর্তি রক্ষা করে চলছে। তাই আমার ছেলেদের বঙ্গবন্ধুর আদর্শে ছাত্রলীগ করার জন্যে অনুপ্রেরণা দিয়েছি।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: