1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:৪০ অপরাহ্ন

প্রবাসীরা যখন দেশে যায় তখন এয়াপোর্টে তাদেরকে হয়রানি করা হয়: হাবিব খান ইসমাইল

সংবাদ দাতার নাম
  • সময় : শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১
  • ৩৫৬ জন পড়েছেন

[১] জাতীয় পাটি কেন্দ্রীয় নির্বাহী কমিটির কার্যকরী কমিটির সদস্য, জাতীয় পাটি ফ্রান্স শাখার সাধারণ সম্পাদক, ও পল্লীবন্ধু কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহবায়ক এবং ইউরোপ প্রবাসী বৃহত্তর কুমিল্লা সমিতির অন্যতম উপদেষ্টা হাবিব খান ইসমাইল বলেন, প্রবাসে ২৬ বছর ধরে আছি স্বপরিবার নিয়ে। ব্যবসা করছি। দূর দেশে কতটুকুই ভালো থাকা যায়। তারপরও বলা যায় পরিবার সমাজ রাজনীতি সব কিছু মিলিয়ে চলে গেলো ২৬ টি বছর।

[২] দেখুন বাংলাদেশ একটি স্বাধীন রাষ্ট্র । ১৯৭১ এ আমার দেশের মানুষ মুক্তির জন্য স্বাধীনতা যুদ্ধে ঝাপিয়ে পড়েছিলো । স্বাধীনতার আজ ৫০ বছর শুনতে খুব ভালো লাগছে । কিন্তু আমরা কি সত্যিকার অর্থে স্বাধীনতার পূর্ণ স্বাদ পেয়েছি? আমাদের দেশের সরকাররা কি সেই সুযোগটা করে দিতে পেরেছেন?

[৩] অবশ্য বাংলাদেশে উন্নতি হয়েছে। সাম্প্রতিক সময়ের পরিসংখ্যান দেখলেই বুঝা যাবে বাংলাদেশের দক্ষিণ এশিয়ার অর্থনৈতিক একটি পরাক্রমশালী দেশে পরিণত হচ্ছে।

[৪] আজকে অনেক বছর দেশের বাহিরে , কষ্ট বলতে এটুকুই যে, মহান মুক্তিযুদ্ধে আমাদের দেশের মানুষ যে স্বপ্ন নিয়ে বাংলাদেশকে স্বাধীন করেছিলেন, ক্ষমতার লড়াইয়ে আজ তা পৃষ্ট হতে চলেছে।

[৫] সকলের উদ্দেশ্যে নয়, সরকারের উদ্দেশ্যে বলতে চাই , আমরা ১ কোটি বিশ লক্ষ প্রবাসী সারা দুনিয়ায় ছড়িয়ে আছি। রেমিট্যান্স পাঠিয়ে দেশের চালিকাশক্তিকে সমৃদ্ধ করছি। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয় এই প্রবাসীরা যখন দেশে যায় তখন এয়াপোর্টে তাদেরকে হয়রানি করা হয়। তাদের লাগেজ কেটে মালা মাল চুরি করা হয়। আরো অনেক বিষয় রয়েছে, সরকারের উচিত এই বিষয়গুলোতে কঠোর নজড়দারি করা। প্রবাসীরা ভালো থাকলে দেশের অর্থনীতি মজবুত হবে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: