1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শনিবার, ১৮ মে ২০২৪, ০১:২৬ অপরাহ্ন
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে শিশু নিবির হত্যা মামলায় গ্রেফতার আরেক শিশু ড. মোকবুলের বিরুদ্ধে অভিযোগ মিথ্যা ও উদ্দেশ্য প্রণোদিত : দুদক গণিত আমাদের যুক্তিবাদী হতে শেখায় –  রাবিতে এলজিআরডি প্রতিমন্ত্রী  আশা’র ভুল্লী ব্রাঞ্চের উদ্যোগে ঝরে পড়া রোধে অভিভাবক মত বিনিময় সভা ‘আই বি সি কে’ ইনছন বাংলাদেশ কমিউনিটি ইন কোরিয়ার উদ্যোগে পিকনিক ও ঈদ পূর্ণ মিলন বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির উদ্যোগে পকেট ফ্রী হজ ও ওমরা গাইড বিতরণ ঠাকুরগাঁওয়ে উপজেলা নির্বাচনের প্রচারণায় স্থানীয় এমপির নাম ব্যবহার,এমপি বলছেন আমি নিরপেক্ষ ঠাকুরগাঁও উপজেলার চেয়ারম্যান প্রার্থী তুষারকে টাকার মালা উপহার ঠাকুরগাঁওয়ে উপজেলা নির্বাচনে প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা ঠাকুরগাঁওবাসী আবারও আব্দুর রশিদকে ভাইস-চেয়ারম্যান হিসেবে দেখতে চায়

আশ্রয়ণের ঘরের নির্মাণকাজ মন ছুঁয়েছে সুন্দরগঞ্জের আপামর জনতার

সংবাদ দাতার নাম
  • সময় : মঙ্গলবার, ২ মে, ২০২৩
  • ১৩৬ জন পড়েছেন

নিজস্ব প্রতিবেদকঃ

সুন্দরগঞ্জ! গাইবান্ধা জেলার মধ্যে ১৫ টি ইউনিয়নের সমন্বয়ে গঠিত একটি উপজেলা। বৃহৎ এ উপজেলায় মুজিব শতবর্ষের ঘরের সঠিক মানের রুপ দিয়ে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ওয়ালিফ মন্ডল।

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর উপহার ভূমিহীনদের জন্য এক অভাবনীয় স্বপ্নের বহিঃপ্রকাশ। দেশের ভূমিহীনরা পেয়েছেন তাঁদের মাথা গোঁজার ঠাঁই। বর্তমান সরকার দেশের উন্নয়নের মাধ্যমে বিশ্বের কাছে বাংলাদেশকে একটি রোল মডেল করতে নিয়েছেন সেরা পদক্ষেপ।
সুন্দরগঞ্জ উপজেলায় আশ্রয়ণ প্রকল্পের ৪র্থ পর্যায়ের ৫০০ টি ঘরের নির্মাণকাজ প্রায় শেষের পথে। সেমি পাঁকা ঘর,বারান্দা,রান্না ঘর পেয়ে বেজায় খুশি আশ্রয় ছিল না এমন ভূমিহীনেরা।

শ্রীপুর,কাপাসিয়া,রামজীবন,বামনডাঙ্গায় চলমান ৫০০ টি ঘরের কাজের মান যেন মন ছুঁয়ে যাওয়ার মতো। নির্মাণ কাজে ব্যবহৃত ইট,খোয়া,বালু,টিন,রড,সিমেন্ট, কাঠ এর গুণগত মান বুঝিয়ে দেয় কাজের স্থায়িত্ব কেমন হয়েছে।

উপজেলার কাপাসিয়া ইউনিয়নের ঘরের কাজগুলো ছিল অনেক চ্যালেন্জের মতো। এখানে নদী পেরিয়ে দূর্গম চরে অসহায় ভূমিহীনদের কাছে তাদের কাঙ্ক্ষিত ঘর পৌঁছে দেওয়া ছিলো অনেক কষ্ট সাধ্য। দিনরাত নিরলস পরিশ্রম করে ঘরগুলোর বাস্তবায়ন যেন চমকে দেয়ার মতো।

ইউপি চেয়ারম্যান মঞ্জু মিয়া জানান, নদী বিধৌত আমার এ ইউনিয়ন। ২ হাজারের বেশি ভূমিহীন পরিবার আছে। পিআইও স্যারের সহযোগিতায় দূর্গম চরে ঘর দেওয়া সম্ভব হয়েছে। আরও ঘরের প্রয়োজন আমার এ ইউনিয়নে। তবে উপজেলা নির্বাহী অফিসার ও পিআইও স্যারের সহযোগিতায় ঘরের কাজ খুবই ভালো হয়েছে।

ঘরের কাজের বিষয়ে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ওয়ালিফ মন্ডল জানান, বৃহৎ এ উপজেলায় মুজিব শতবর্ষের ঘরের নির্মাণকাজ ভালোভাবে করার চেষ্টা করছি৷ কারণ এই ঘর হলো অসহায় ভূমিহীনদের আশ্রয়স্থল। ভালো কাজের মধ্য দিয়েই তাদের মাঝে থাকতে চাই।

সচেতন মহল বলছেন, ওয়ালিফ মন্ডল তার কর্মগুণেই আজ প্রশংসায় বিমোহিত। আশ্রয়ণ প্রকল্পের সঠিক কাজের বাস্তবায়িত রুপ বলে দেয় তিনি কেমন!

 

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: