1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৩২ অপরাহ্ন
শিরোনাম
মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের দোয়া এবং আলোচনা সভা অনুষ্ঠিত পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি -প্রতিমন্ত্রী ওয়াদুদ দারা সমাজতান্ত্রিক চেতনাবোধ সম্পন্ন গণতান্ত্রিক দেশ হবে বাংলাদেশ -পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী রাজশাহীতে কেন্দ্রীয় শহীদ মিনারের নির্মাণ কাজ শুরু ঠাকুরগাঁওয়ে শিশু নিবির হত্যা মামলায় গ্রেফতার আরেক শিশু ড. মোকবুলের বিরুদ্ধে অভিযোগ মিথ্যা ও উদ্দেশ্য প্রণোদিত : দুদক গণিত আমাদের যুক্তিবাদী হতে শেখায় –  রাবিতে এলজিআরডি প্রতিমন্ত্রী  আশা’র ভুল্লী ব্রাঞ্চের উদ্যোগে ঝরে পড়া রোধে অভিভাবক মত বিনিময় সভা ‘আই বি সি কে’ ইনছন বাংলাদেশ কমিউনিটি ইন কোরিয়ার উদ্যোগে পিকনিক ও ঈদ পূর্ণ মিলন বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির উদ্যোগে পকেট ফ্রী হজ ও ওমরা গাইড বিতরণ

রাজশাহীতে ঢাকের বাড়ী-নাচ-গানে  পালিত হলো জন্মাষ্টমী

সংবাদ দাতার নাম
  • সময় : বুধবার, ৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ১০০ জন পড়েছেন

শাহিনুর রহমান সোনা, রাজশাহী:  মন মাতানো ঢাকের বাড়ী আর সেই তালে তাল মিলিয়ে নারী-পুরুষের নাচ, গান, সুদীর্ঘ পদযাত্রা ও ধর্মীয় আলোচনার মধ্য দিয়ে রাজশাহীতে পালিত হলো ভগবান শ্রী কৃষ্ণের ৫২৪৯ তম জন্মবার্ষিকী।

১৮ অথবা ২১ জুলাই, ৩২২৮ খ্রিস্টপূর্ব মথুরা, শূরসেন রাজ্য (বর্তমান উত্তর প্রদেশ, ভারত) ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মতিথি। ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে রোহিণী নক্ষত্র যোগে কৃষ্ণ মথুরায় কংসের কারাগারে মাতা দেবকীর অষ্টম সন্তান রূপে জন্মগ্রহণ করেছিলেন তিনি। এরপর থেকে এই দিনটিতে শ্রী কৃষ্ণের জন্মোৎসব পালন করে আসছে সনাতন ধর্মাবলম্বীরা। এরই ধারাবাহিকতায় প্রতি বছরের মত এবারও পালিত হলো ভগবান শ্রী কৃষ্ণের জন্মৎসব !
বুধবার (৬ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০ টায় নগরীর সাহেব বাজার শ্রী শ্রী গোপীনাথ ও লক্ষীনারায়ণ দেব বিগ্রহ (হুনুমানজিউ আঁখড়া) মন্দির থেকে বর্ণাঢ্য পদযাত্রা বের হয়ে নগরীর কুমারপাড়া হয়ে মনিচত্বর ও রানিবাজার বাটারমোড় প্রদক্ষিণ করে পুনরায় হুনুমানজিউর আঁখড়ায় গিয়ে শেষ হয়। এর আগে মন্দিরের সামনে প্রায় ঘন্টা ব্যাপি ধর্মীয় আলোচনা ও অতিথিদের শুভেচ্ছা জ্ঞাপন করা হয়।
এসময় বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ রাজশাহী মহানগরের সভাপতি এ্যাড: শরৎ চন্দ্র সরকারের সভাপতিত্বে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেট্রোপলিটন পুলিশের সম্মানিত পুলিশ কমিশনার বিল্পব বিজয় তালুকদার।  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো:আলী কামাল, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ, রাজশাহী মহনগর শাখা ও বোয়ালিয়া থানা (পূর্ব) আওয়ামী লীগের  সাধারণ সম্পাদক শ্রী শ্যামল কুমার ঘোষ, বাংলাদেশ পুজা উদযাপন জাতীয় পরিষদের সদস্য শ্রী কার্তিক চন্দ্র হালদার, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ রাজশাহী মহানগর শাখার সহ-সভাপতি সাধন সরকার, যুগ্ন-সাধারণ সম্পাদক অধ্যক্ষ রনজিৎ সাহা, পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক ও বোয়ালিয়া থানা (পূর্ব) আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মৃদুল কুমার সাহা,  বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ রাজশাহী মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক উজ্জল ঘোষ-সহ মহানগরীর সকল মন্দিরের ভক্তগণ।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ রাজশাহী মহানগর কমিটির সাধারণ সম্পাদক পার্থ পাল চৌধুরী।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: