1. [email protected] : admin :
  2. [email protected] : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৫:৫৮ অপরাহ্ন
শিরোনাম
নড়াইলে অস্ত্র মামলায় ১জনের যাবজ্জীবন কারাদন্ড নড়াইলে হত্যা মামলায় একজনের ফাঁসি ও অপরজনের যাবজ্জীবন কারাদণ্ড ইতালী আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবু তাহেরের মায়ের মৃত্যুতে হাসান ইকবালের শোক ষড়যন্ত্র করে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন গুলো কোনভাবেই বন্ধ করতে পারবে না: হাসান ইকবাল নাগরপুরে মাস্ক না পরায় ৯ মামলায় ৭ হাজার ৬শত টাকা জরিমানা নাগরপুরে ৪ কেজি গাঁজাসহ গ্রেপ্তার ১ নাগরপুরে শিশু-কিশোরীদের মাঝে কম্বল বিতরণ নাগরপুরে একতা সাংস্কৃতিক উন্নয়ন সংস্থার শীতবস্ত্র বিতরণ শহীদ আসাদ গণতন্ত্রপ্রেমী মানুষের মাঝে স্মরণীয় হয়ে থাকবেন: হাসান ইকবাল  ঠাকুরগাঁওয়ে দৈনিক ভোরের দর্পন পত্রিকার ২১তম প্রতিষ্ঠা বার্ষিকী কেক কেটে পালন

বেলকুচিতে আত্মহত্যা রোধে শিক্ষার্থীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

সংবাদ দাতার নাম
  • সময় : বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২০
  • ২৮৪ জন পড়েছেন

সবুজ সরকার স্টাফ রিপোর্টারঃ
আত্মহত্যা কোন সমাধান নয়…. “আত্মহত্যা পরিহার করি, জীবনকে উপভোগ করি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সিরাজগঞ্জের বেলকুচিতে জেলা পুলিশ সুপার হাসিবুল আলম বিপিএম এর নির্দেশে বেলকুচি সরকারি কলেজে আত্মহত্যা ও ইভটিজিং রোধে শিক্ষক, শিক্ষার্থীদের সাথে মতবিনিময় সভা করেছে থানা পুলিশ।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) সকালে বেলকুচি সরকারি কলেজের হলরুমে আত্মহত্যা রোধে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে বেলকুচি সরকারি কলেজের পরিসংখ্যান বিভাগের প্রভাষক মজনু মিয়ার সঞ্চালনায় ও বেলকুচি সরকারি কলেজের অধ্যক্ষ মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, বেলকুচি থানা অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ারুল ইসলাম।

এসময় আরও বক্তব্য রাখেন, সহকারী অধ্যক্ষ বাবু প্রদীপ কুমার দাস, ইসলামী ইতিহাস বিভাগের প্রভাষক আবু তাহের, মাকেটিং বিভাগের প্রভাষক সেলিম ভূইয়া, কলেজর শিক্ষার্থী সুমাইয়া খাতুন প্রমূখ।

এসময় বক্তারা বলেন, জীবনকে উপভোগ করে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে ও মাদকাশক্তি, অর্থনৈতিক সমস্যায় পতিত হওয়া,পারস্পরিক সম্পর্কের অবনতি এবং আরো অনেক অনাকাঙ্খিত পরিস্থিতিতে আত্মহত্যার জন্য দায়ী। আত্মহত্যা কোন সমাধান নয়, আত্মহত্যা যে একটি মানসিক সমস্যা এ ব্যাপারে কারো দ্বিমত নেই। এ প্রবণতা রোধ করতে হলে, ভীতি, মানসিক ব্যাধি দূর করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের পাশাপাশি সামাজিক সচেতনতা করা জরুরি। আত্মহত্যা অনেক সময় নিজেকে বাঁচানোর জন্য এক ধরনের আর্তনাদ, বাঁচার আপ্রাণ চেষ্টা এবং সবক্ষেত্রে মৃত্যুকে বরণ বা মরতে বাধ্য হওয়ার জন্য নয়। বিষয়টিকে এভাবে মূল্যায়ন করে আত্মহত্যা প্রবণতা দূর করতে সকলকে এগিয়ে আসা উচিত।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা