1. [email protected] : admin :
  2. [email protected] : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০১:১৪ পূর্বাহ্ন
শিরোনাম
টিউলিপ সিদ্দিক শ্যাডো ইকোনমিক সেক্রেটারি হিসাবে দায়িত্ব পাওয়ায় হাসান ইকবালের শুভেচ্ছা  ভাঙ্গায় নবনির্বাচিত ইউপি চেয়ারম্যানকে সংবর্ধনা মহান বিজয় দিবস ও মুজিব বর্ষ উপলক্ষে ‘গ্লোবাল লিডারশিপ পিস অ্যাওয়ার্ড ২০২১’ পেলেন ইঞ্জিনিয়ার মো: জসীম উদ্দিন প্রধান নব নির্বাচিত ইউপি চেয়ারম্যানের সংসদ সদস্যের পিতার সমাধিতে পুষ্পস্তবক অর্পন জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের মৃত্যুতে হাসান ইকবালের গভীর শোক প্রকাশ নড়াইলের ভবানীপুর গ্রামে হত্যা মামলায় একজনের ফাঁসির আদেশ, ৩জনের যাবজ্জীবন দিয়েছেন আদালত নাগরপুরে ইউপি চেয়ারম্যান নৌকা ৬,বিদ্রোহী ২ ও স্বতন্ত্র ৩ হেফাজত মহাসচিব এর মৃত্যুতে শায়খুল হাদীস আল্লামা সিরাজুল ইসলাম পীর সাহেব নেত্রকোণার শোক নড়াইলে ১০ ইউপিতেই স্বতন্ত্রের জয়, নৌকা দুই ইতালিতে কেন্দ্রের সিদ্ধান্ত অমান্য করে আওয়ামী লীগের সম্মেলন,বহিস্কার হবেন অনেকে

চট্টগ্রামে আরও ৫ করোনা রোগী শনাক্ত

সংবাদ দাতার নাম
  • সময় : রবিবার, ১২ এপ্রিল, ২০২০
  • ২৩৬ জন পড়েছেন

চট্টগ্রাম সংবাদদাতা:

চট্টগ্রামে নতুন করে আরো ৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে একজন শিশুও রয়েছে। গত ২৪ ঘণ্টায় ৯৬ জনের নমুনা পরীক্ষার পর চট্টগ্রামের ৫ জন এবং লক্ষ্মীপুরের একজনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হওয়ার তথ্য নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির। সীতাকুণ্ডের ফৌজদারহাটে স্থাপিত বিআইটিআইডি ল্যাবে পরীক্ষা শেষে রাতে এই ফলাফল রোগীর স্বজনদের জানিয়ে দেয়া হয়। এ নিয়ে চট্টগ্রামে ১৪ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। যার মধ্যে একজন মারা গেছেন। করোনা ভাইরাসের লক্ষণ নিয়ে মারা যাওয়ার পর ওই বৃদ্ধের শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়েছিলো। তবে সর্বশেষ রিপোর্টে সাতকানিয়ার দু’জন রয়েছে। মারা যাওয়া বৃদ্ধের বাড়ি ছিলো সাতকানিয়া।

রোববার (১২) রাতে জানানো ফলাফলের বিষয়ে প্রশ্ন করা হলে স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির সময় সংবাদকে বলেন, ‘৯৬ জনের নমুনা থেকে ৬ জনের পজিটিভ হয়েছে। এর মধ্যে একজন লক্ষ্মীপুরের হলেও বাকিদের মধ্যে দু’জন সাতকানিয়ার, একজন পটিয়ার, একজন সীতাকুণ্ড ফৌজদারহাট এবং একজন দামপাড়া পুলিশ লাইন এলাকার।

দামপাড়া পুলিশ লাইন এলাকায় আক্রান্ত ব্যক্তি পুলিশ কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘পুলিশ কিনা জানি না। তবে তার বয়স ৫৫ বছর। তার ঠিকানা হিসাবে দামপাড়া পুলিশ লাইন উল্লেখ করা হয়েছে। বাকিদের মধ্যে দু’জন তরুণ এবং যুবক। ’

এর আগে গত ৩ এপ্রিল প্রথমবারের মতো চট্টগ্রামে করোনা রোগী শনাক্ত হয়েছিলো। ৬৭ বছরের এই বৃদ্ধ চট্টগ্রাম জেনারেল হাসপাতালেই চিকিৎসাধীন ছিলেন। পরবর্তীতে ৫ই এপ্রিল তার ২৫ বছর বয়সী ছেলের শরীরেও করোনা ভাইরাস শনাক্ত হয়। যে কারণে নগরীর দামপাড়া এলাকার ৬টি বাড়ি লগডাউন করে দেয়া হয়েছিলো। ৮ই এপ্রিল আরো ৩ জনের শরীরে এবং ১০ই এপ্রিল দু’জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছিলো। আর ১১ এপ্রিলের পরীক্ষায় সাতকানিয়ার মারা যাওয়া বৃদ্ধসহ দু’জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়।

গত ২৫ মার্চ কিটসহ প্রয়োজনীয় যন্ত্রপাতি আনার পর ২৬ মার্চ থেকে করোনা ভাইরাসের পরীক্ষা শুরু করে বিআইটিআইডি। এ পর্যন্ত প্রায় ৬০০ জনের নমুনা সংগ্রহের পর এখানে পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে ১৪ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। আর গত দু’দিনে চট্টগ্রামে পরীক্ষায় লক্ষ্মীপুরের দু’জনকে করোনা ভাইরাস রোগী হিসাবে শনাক্ত করা হয়।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা