1. admin@protidinershomoy.com : admin :
  2. protidinershomoy@gmail.com : Showdip : Meherabul Islam সৌদিপ
  3. mamunshohag7300@gmail.com : মামুন সোহাগ : মামুন সোহাগ
  4. nasimriyad24@gmail.com : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
  5. protidinershomoy24@gmail.com : Abir Ahmed : Abir Ahmed
  6. shujanthakurgaon@gmail.com : Sujon Islam : Sujon Islam
শনিবার, ১৯ জুন ২০২১, ০২:৩০ অপরাহ্ন

লাকসাম পৌরসভার গাজিমুড়া ৭ং ওয়ার্ডে আওতাধীন ২টি অস্থায়ী খোলা হাট-বাজার

সংবাদ দাতার নাম
  • সময় : মঙ্গলবার, ১৪ এপ্রিল, ২০২০
  • ১৯৮ জন পড়েছেন

রবিউল হোসাইন সবুজ,(কুমিল্লা প্রতিনিধি) লাকসাম ৭ং ওয়ার্ড এ ২ টি অস্থায়ী হাট-বাজার বসছে জানা যায়। অপরদিকে প্রথমটি বসবে ৭ং ওয়ার্ড গাজিমুড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দ্বিতীয়টি বসবে ৭ং ওয়ার্ড দামিছা স্কুল মাঠে।

অতঃপর যেসব দোকান বসবে তা হলো- মুদি, কাঁচা শাকসবজি, মুরগী-গরু ইত্যাদি

করোনাভাইরাস বিস্তার রোধে দেশের বিভিন্ন বিভাগীয় শহর, উপশহর ও গ্রাম এলাকায় লকডাউন জারি করা হয়েছে। লকডাউনের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য দেশের হাট-বাজারগুলো খোলা স্থানে সরিয়ে নেওয়ার নির্দেশ দিয়েছে সরকার।

রোববার স্থানীয় সরকার বিভাগ থেকে জেলা প্রশাসক, জেলা পরিষদ ও উপজেলা পরিষদের চেয়ারম্যান, পৌরসভার মেয়র এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের এই নির্দেশনা দিয়ে চিঠি পাঠানো হয়েছে।

ওই চিঠিতে বলা হয়েছে, গ্রামাঞ্চলের অধিকাংশ হাট-বাজার সংকীর্ণ স্থানে অবস্থিত। ফলে হাট-বাজারে অবস্থানরত ক্রেতা-বিক্রেতাদের মধ্যে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি থেকে যায়।

এ পরিপ্রেক্ষিতে করেনাভাইরাসের প্রাদুর্ভব মোকাবেলায় গ্রামীণ হাট-বাজারগুলোতে ক্রেতা-বিক্রেতাদের সামাজিক দূরত্ব বজায় রেখে ক্রয়-বিক্রয় করা প্রয়োজন।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে ইতিমধ্যে বিভিন্ন স্থানে স্থানীয় উদ্যোগে হাট-বাজার খোলা স্থানে সরিয়ে নেওয়া হয়েছে।

করোনাভাইরাসের সংক্রমণরোধে গ্রামীণ কাঁচা বাজারগুলো তুলনামূলকভাবে খোলা স্থানে স্থানান্তর করা হলে সামাজিক দূরত্ব নিশ্চিত করা সম্ভব হবে বলে মনে করছে সরকার।

এজন্য করেনাভাইরাস সংক্রমণের ঝুঁকি কমাতে সামাজিক দূরত্ব বজায় রেখে ক্রয়-বিক্রয় নিশ্চিত করতে গ্রামীণ হাট-বাজার, কাঁচা বাজারগুলো পার্শ্ববর্তী স্কুলের মাঠ, খোলা মাঠ ও খোলা জায়গায় স্থানান্তরের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে চিঠিতে অনুরোধ জানানো হয়েছে।

দেশে ইতিমধ্যেই ১৯০৫ রোগীর মধ্যে ২০ ৯জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। আর এ ভাইরাসটিতে এখন পর্যন্ত ৪৬ জনের মৃত্যু হয়েছে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page