1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:০৩ অপরাহ্ন
শিরোনাম
ওয়াশিংটন পৌঁছেছেন প্রধানমন্ত্রী এশিয়ার প্রখ্যাত কলামিস্ট গাফফার চৌধুরী’র সুস্থতা কামনায় দোয়া চেয়েছেন হাসান ইকবাল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন মো: আল আমিন খান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিনে শেখ অলি আহাদের শুভেচ্ছা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিনে ইউছুফ আলী (পিন্টু) এর শুভেচ্ছা নাগরপুরে যমুনার ভাঙন পরিদর্শনে পানি সম্পদ মন্ত্রনালয়ের সিনিয়র সচিব প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিনে হাসান ইকবালের শুভেচ্ছা নাগরপুরে পূজা উদযাপন পরিষদের নতুন কমিটি নাগরপুরে পূজা উদযাপন পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত বাংলাদেশ সম্ভাবনা ও সুযোগে পরিপূর্ণ একটি দেশ: জেনেভায় ভূমিমন্ত্রী

যশোরে প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে ধান বীজ বিতরণ

সোহেল রানা,যশোর প্রতিনিধিঃ
  • সময় : সোমবার, ১৬ নভেম্বর, ২০২০
  • ৯৮ জন পড়েছেন

“ভাল ধানে ভাল জীবন”এই প্রতিপাদ্যকে সামনে রেখে যশোরের ঝিকরগাছায় প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে ধান বীজ বিতরণ করেছে দেশের সনামধন্য কোম্পানি বায়ার ক্রপসায়েন্স লিমিটেড। সোমবার (১৬ নভেম্বর) বিকাল ৩টার সময় উপজেলা কৃষি সম্প্রশারণের হলরুমে ২১০ জন কৃষকের মাঝে এই ধান বীজ তুলে দেওয়া হয়। অত্যাধুনিক মানসম্পর্ণ হাইব্রিড জাতের অ্যারাইজ তেজ গোল্ড বায়ার হাইব্রিড-৫ ধান বীজ কৃষক প্রতি তিন কেজি করে বিতরণ করা হয়েছে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মাসুদ হোসেন পলাশ।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বায়ার গ্রুপসায়েন্স লিঃ এর যশোর জেলা কৃষিবিদ আতিকুজ্জামান,ফিল্ড এসোসিয়েট এম এ করিম রেজা,বায়ারের ঝিকরগাছা ডিলার আকরাম খানসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ। উপজেলা কৃষি কর্মকর্তা মাসুদ হোসেন পলাশ বলেন,বায়ার একটি সনামধন্য কোম্পানি। প্রতিবছর প্রান্তিক কৃষকদের মাঝে বায়ার নতুন নতুন চমক নিয়ে আসে।চলতি বছরেও তারা কৃষকদের জন্য হাইব্রিড জাতের যে ধান বীজ বিতরণ করলেন সে বীজ সারাদেশে অধিক ফলনশীল ও লাভজনক হিসাবে পরিচিত লাভ করেছে। তাই নিঃসন্দেহে এটি চাষ করতে যা যা পরামর্শ ও সহযোগিতা করা দরকার কৃষি বিভাগ সব সময় কৃষকের পাশে থাকবে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা