1. admin@protidinershomoy.com : admin :
  2. protidinershomoy@gmail.com : Showdip : Meherabul Islam সৌদিপ
  3. mamunshohag7300@gmail.com : মামুন সোহাগ : মামুন সোহাগ
  4. nasimriyad24@gmail.com : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
  5. protidinershomoy24@gmail.com : Abir Ahmed : Abir Ahmed
শুক্রবার, ১৪ মে ২০২১, ০১:০৭ অপরাহ্ন
শিরোনাম
দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন সাংবাদিক সেলিম রেজা তাজ ঈদুল ফিতর উপলক্ষে হাবিব খান ইসমাইলের সাথে এক টেলিকনফারেন্সের মাধ্যমে প্রবাসে ও দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের হাজী মুসলিম প্রধান মেমোরিয়াল কল্যাণ ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ ঠাকুরগাঁয়ের কাচারী বাজার উচ্চ বিদ্যালয়ের এসএসসি ১৯৯৭ ব্যাচের উদ্যোগে ঈদ উপহার বিতরণ নাগরপুরে চেয়ারম্যান প্রার্থী রয়েলের উদ্যোগে ২ শত পরিবারের মাঝে ঈদ উপহার রাজশাহী নগরী বড়বনগ্রাম চকপাড়ায় চলছে অবৈধ পুকুর ভরাট ঈদুল ফিতর উপলক্ষে প্রবাসে ও দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন ইঞ্জিনিয়ার মোঃ জসীম উদ্দিন প্রধান পবিত্র ঈদ উল ফিতরে সাংসদ ইঞ্জিঃ এনামুল হক’র শুভেচ্ছা বাণী এমপি এনামুলের পক্ষে যুবলীগ নেতা সেজানের ঈদ উপহার বিতরণ হাটিকুমরুল ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এস এম রওশন সরকার দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন

লাকসামে স্বাস্থ্য সহকারীদের বেতন বৈষম্য নিরশনের দাবিতে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতী পালন

সংবাদ দাতার নাম
  • সময় : বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০
  • ৪৮ জন পড়েছেন

মো: রবিউল হোসাইন সবুজ, লাকসাম প্রতিনিধি:

সারাদেশের ন্যায় বাংলাদেশ হেলথ্ এ্যাসিস্ট্যান্ট এসোসিয়েশন কর্মসুচীর অংশ হিসাবে কুমিল্লা জেলা লাকসাম উপজেলা শাখার আয়োজনে নিয়োগ-বিধি সংশোধনসহ বেতন আপগ্রেডেশনের দাবিতে বাংলাদেশ হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশন, বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় পরিদর্শক সমিতি, বাংলাদেশ বিভাগীয় মাঠ কর্মচারী এসোসিয়েশন ও বাংলাদেশ হেল্থ ইন্সপেক্টর সেক্টোরাল এসোসিয়েশন যৌথভাবে এই কর্মসূচী পালন করছে।
“ভ্যাকসিন হিরো সম্মান স্বাস্থ্য সহকারীর অবদান” প্রতিপাদ্যে

(বৃহস্পতিবার ২৬শে নভেম্বর) লাকসান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে এ অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতী পালন করছেন। আর দাবি আদায় না হওয়া পর্যন্ত এই কর্মসূচী চলবে।

বাংলাদেশ হেল্থ এসিস্ট্যান্ট এসোসিয়েশন লাকসাম উপজেলা শাখার সভাপতি আতিকুর রহমান বলেন, ১৯৭৯ সাল থেকে সম্প্রসারিত টিকাদান কর্মসূচির (ইপিআই) মাধ্যমে স্বাস্থ্য সহকারীগণ ১০টি মারাতœক সংক্রমৃত রোগের (শিশুদের যক্ষা, পোলিও, ধনুষ্টংকার, হুপিংকাশি, ডিপথেরিয়া, হেপাটাইটিস-বি, হিমোফাইলাস ইনফ্লুয়েঞ্জা, নিউমোনিয়া ও হামে-রুবেলা) টিকা প্রদান করেন। কিন্তু স্বাস্থ্য সহকারীদের টেকনিক্যাল পদমর্যদা প্রদান করা হচ্ছে না। এছাড়া মহামারি করোনা পরিস্থিতিতে অত্যন্ত ঝুঁকি নিয়ে স্বাস্থ্য সহকারীগণ শিশুদের টিকা প্রদান সহ বিদেশ ফেরত জনসাধারণের তথ্যাদি সংগ্রহ করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করেন এবং বিদেশ ফেরতদের হোম কোয়ারান্টাইনে থাকার অনুরোধ জানিয়ে মাঠে কাজ করেন। এসব ঝুকি নিয়ে কাজ করতে গিয়ে সারাদেশে কমপক্ষে ৮ শতাদিক স্বাস্থ্য সহকারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং অনেকে মৃত্যুবরণ করেছেন। এ ক্ষেত্রে স্বাস্থ্য সহকারীগণ এখনো অবহেলিত রয়েছেন।

এসময় বক্তব্যে আরো বলেন, নিয়োগবিধি সংশোধনসহ ক্রমানুসারে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের বেতনগ্রেড ১৬তম থেকে যথাক্রমে ১১,১২ ও ১৩ তম গ্রেডে উন্নীতকরণ করার দাবি না মেনে নেওয়া পর্যন্ত এই কর্মসুচী অব্যাহত থাকবে। এবং মাননীয় প্রধানমন্ত্রী ১৯৯৮ সালে স্বাস্থ্য পরিদর্শক, সহাকারী স্বাস্থ্য পরিদর্শক এবং স্বাস্থ্য সহকারীদের এক সমাবেশে বেতন বৈষম্য নিরসনের ঘোষণা দেন। এছাড়া ২০১৮ সালে তৎকালিন স্বাস্থ্যমন্ত্রী আমাদের দাবি মেনে নিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য একটি কমিটি গঠন করা হলেও অদ্যবধি এর কোনো কার্যকারিতা নেই। তিনি অনতিবিলম্বে দাবিগুলো মেনে নিতে সরকারের প্রতি আহ্বান জানান। অন্যথায় এ কর্মবিরতি অনির্দিষ্টকাল ধরে চলবে বলে হুঁশিয়ারি দেন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *