1. admin@protidinershomoy.com : admin :
  2. protidinershomoy@gmail.com : Showdip : Meherabul Islam সৌদিপ
  3. mamunshohag7300@gmail.com : মামুন সোহাগ : মামুন সোহাগ
  4. nasimriyad24@gmail.com : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
সোমবার, ০৮ মার্চ ২০২১, ১২:৪১ পূর্বাহ্ন
শিরোনাম
৭মার্চ উপলক্ষে নড়াইল জেলা পর্যায়ে কবিতা আবৃত্তিতে প্রথম হয়েছে সৃষ্টি বেলকুচিতে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান বেলকুচিতে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে থানা প্রশাসনের আনন্দ উদযাপন নাগরপুরে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত শার্শা উপজেলায় ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে বিভিন্ন কর্মসূচী পালিত বাঙালি জাতির হাজার বছরের ইতিহাসে ৭ই মার্চ এক অবিস্মরণীয় দিন: শেখ অলি আহাদ নড়াইলে প্রস্তাবিত ‘চাঁচুড়ী-পুরুলিয়া উপজেলা’ বাস্তবায়নের দাবিতে মানবন্ধন এবং সমাবেশ ৭ মার্চ উপলক্ষে ইতালি মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের পৃথক বার্তা বাঙালি জাতিরাষ্ট্রের মুক্তির আলো ৭ মার্চের ভাষণ: হাসান ইকবাল বেনাপোলে রাত পোহালেই ট্রান্সপোর্ট এজেন্সী মালিক সমিতি’র নির্বাচন

যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৮১তম জন্মদিনে বিনম্র শ্রদ্ধাঞ্জলি: শ্যামল মজুমদার

সংবাদ দাতার নাম
  • সময় : বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০
  • ৯৪ জন পড়েছেন

প্রতিদিনের সময় প্রতিবেদকঃ মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, মুজিব বাহিনীর অধিনায়ক ও যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৮১তম জন্মদিন আজ।

শেখ মনির জন্মদিন উপলক্ষে এক বার্তায় বিনম্র শ্রদ্ধাঞ্জলি জানিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাসরত আন্তর্জাতিক রাজনৈতিক বিশ্লেষক শ্যামল মজুমদার।

শ্যামল মজুমদার বলেন, স্বাধীনতা-উত্তরকালে যুবকদের রাজনৈতিক শিক্ষায় সচেতন করার লক্ষ্যে শহীদ শেখ ফজলুল হক মনি যুবলীগ প্রতিষ্ঠা করেছিলেন। আর সেই যুবলীগকে এখন তারই যোগ্য উত্তরসূরী শেখ ফজলে শামস পরশ নেতৃত্ব দিচ্ছেন। যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মনির চিন্তার দূরদর্শিতা ও চাওয়াকে যুবকদের কাজে লাগাতে হবে, তবেই তাকে স্মরণ করা স্বার্থক হবে।

প্রসঙ্গত, ১৯৩৯ সালের ৪ ডিসেম্বর টুঙ্গিপাড়ায় শেখ পরিবারে তার জন্ম। পিতা মরহুম শেখ নূরুল হক বঙ্গবন্ধুর নিকটতম আত্মীয় ও ভগ্নিপতি। মা শেখ আছিয়া বেগম বঙ্গবন্ধুর বড় বোন। ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের অন্য সদস্যদের সঙ্গে ঘাতকের বুলেটে নিহত হন শেখ মনি।

 

শেখ ফজলুল হক মনি ঢাকা নবকুমার ইন্সটিটিউট থেকে মাধ্যমিক ও জগন্নাথ কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাস করার পর ১৯৬০ সালে বরিশাল বিএম কলেজ থেকে বিএ ডিগ্রি লাভ করেন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page