1. admin@protidinershomoy.com : admin :
  2. protidinershomoy@gmail.com : Showdip : Meherabul Islam সৌদিপ
  3. mamunshohag7300@gmail.com : মামুন সোহাগ : মামুন সোহাগ
  4. nasimriyad24@gmail.com : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
  5. protidinershomoy24@gmail.com : Abir Ahmed : Abir Ahmed
মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম
১৭ মে গণতন্ত্রের পুনর্জন্মদিন: আব্দুর রহমান নাগরপুরে স্বেচ্ছাসেবকলীগের উদ্যোগে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত নাগরপুরে ছাত্রলীগের উদ্যোগে শেখ হাসিনার ৪০ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত নাগরপুরে শ্রমিকলীগের উদ্যোগে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত ২৫ মে থেকে রাজশাহী ম্যাংগো স্পেশাল ট্রেন  চালু ক্ষুধা দারিদ্রমুক্ত বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাড়িয়েছেঃ আব্দুর রহমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে জেসমিন আক্তারের বার্তা বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে শেখ অলি আহাদের বার্তা সংবাদ প্রকাশের পর আর্থিক সহায়তা পেলেন জাহানারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে তার সুন্দর জীবন ও দীর্ঘায়ু কামনা করেছেন হাসান ইকবাল

রক্তলাল কৃষ্ণচূড়ার নয়নজুড়ানো হাসিতে হেসেছে নাগরপুর

সংবাদ দাতার নাম
  • সময় : মঙ্গলবার, ৪ মে, ২০২১
  • ১১৬ জন পড়েছেন

নাগরপুর(টাঙ্গাইল) প্রতিনিধিঃ
টাঙ্গাইলের নাগরপুরে বিভিন্ন স্থানে শোভা ছড়াচ্ছে রক্তলাল কৃষ্ণচুড়া । বাঙলার বৈশাখ মানেই ভিন্ন ভিন্ন সাজে সেজেছে বাহারি রংয়ের নানা ফুল। ভরে উঠে বাংলার প্রকৃতি। আকাশে গনগনে তাপমাখা সুর্য। কাঠফাটা রোদ্দুরে তপ্ত বাতাস।গ্রীষ্মের এই নিস্প্রাণ রক্ষতা ছাঁপিয়ে কৃষ্ণচুড়া যেন নিজেকে রেখেছে আপন মহিমায়। সৌন্দর্যময় এই ফুলের নাম কৃষ্ণচুড়া। কিশোরীর কানের দুলের মত দুলছে এই বাহারি রংয়ের কৃষ্ণচুড়া। লাল- হলুদের সৌন্দর্যে মাতোয়ারা করে রেখেছে নাগরপুর উপজেলার কিছু প্রাঙ্গন।
মঙ্গলবার (৪ মে) সকালে উপজেলা প্রশাসন,সরকারি কলেজ,মহিলা কলেজ এবং উপজেলা খাদ্য গুদাম সহ বিভিন্ন এলাকা গুড়ে দেখা যায় এই কৃষ্ণচুড়ার হাসি।
গ্রীষ্মের প্রকৃতিতে প্রাণের সজীবতা নিয়ে যে সব ফুল ফুটে তার মধ্য অন্যতম কৃষ্ণচুড়া একটি। হালকা পাতায় বরণ্য লাল সবুজে সবুজাভ। উপজেলার বিভিন্ন এলাকা জুড়ে রাঙিয়ে রেখেছে এই কৃষ্ণচুড়া ফুল। এ কৃষ্ণচুড়া ফুল শুধু সৌন্দর্য ছড়ায় না বরং পথচারীরা এই তাপদাহে একটু স্বস্তির আশায় প্রাণ জুড়ায় এই কৃষ্ণচুড়া ফুল গাছেরর ছায়ায়। উপজেলার বসবাসরত মো. শাধীন সাথে কথা হয় এ কৃষ্ণচুড়া ফুল নিয়ে। তিনি বলেন আমার প্রায় ২৫ বছর ধরে এই বাহাড়ী রংয়ের কৃষ্ণচুড়া ফুলের সৌন্দর্যরূপ দেখছি। তাপদাহে অনেক পথচারী ও যুগল-যুগলী ছাঁয়া নেয়। তবে ঝড়ে হাওয়ায় এ ফুলগাছের নীচে থাকা নিরাপদ নয়।কারন এর মগডাল খুবই হালকা হয়। কথা পথচারী তারেক নামের এক পর্যটিকার সাথে তিনি বলেন, নাগরপুর সরকারী কলেজের রাস্তায় এলে কৃষ্ণচুড়া ফুলে বাহাড়ী রংয়ে মনটা ভরে যায় তাই সময় পেলে এখানে ছুটে আসি।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *