1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:১১ পূর্বাহ্ন

নাগরপুরে সড়কের বেহাল দশা, জনদুর্ভোগ চরমে

সংবাদ দাতার নাম
  • সময় : বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১
  • ৩৪৭ জন পড়েছেন

নাগরপুর প্রতিনিধি(টাঙ্গাইল)

দীর্ঘদিন থেকে সংস্কার না হওয়ায় অসংখ্য খানাখন্দে বেহাল হয়ে ওঠেছে টাঙ্গাইল -আরিচা মহাসড়ক। ইট-সুরকি উঠে গিয়ে সৃষ্টি হয়েছে বড়-বড় গর্তের। সামান্য বৃষ্টি হলেই এসব গর্তে জমে পানি। এমন বাস্তবতায় সড়কটি দিয়ে চলাচল করতে গিয়ে প্রতিনিয়িত ভোগান্তির শিকার হচ্ছেন যাত্রীরা।

টাঙ্গাইল-আরিচা আঞ্চলিক সড়ক দিয়ে প্রতিদিন চলাচল করে হাজার হাজার যানবাহন। ভারী যানবাহন চলাচলের কারণে সড়কের বিভিন্ন স্থান দেবে গর্তের সৃষ্টি হয়েছে। এমনকি সড়কের পিচ, সুরকি ও ইট উঠে গিয়ে তা হয়ে উঠেছে বিপজ্জনক। আর বৃষ্টি হলেই ওইসব গর্তে জমে থাকি পানি। এতে দুর্ঘটনার কবলে পড়ে অসংখ্য যানবাহন। এমন বিপজ্জনক অবস্থার মাঝেও জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিন চলাচল করছে অটোবাইক-পণ্যবাহী ট্রাক- পিকআপ, বাস,সিএনজি,রিক্সা এবং নছীমন।

স্থানীয় বাসিন্দা নাজমুল আলম বলেন, রাস্তার বেহাল দশায় চলাচল করতে খুবই অসুবিধা হয়। রাস্তায় গর্ত থাকায় মোটরসাইকেল চালাতে হিমশিম খেতে হয়। জরুরি ভিত্তিতে রাস্তার সংস্কার করা প্রয়োজন।

আরেক বাসিন্দা রেজাউল করিম  বলেন, এই রাস্তা দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ ও যানবাহন চলাচল করছে। তবে রাস্তার করুণ দশায় যানচলাচলে বড় ধরণের সমস্যায় পড়তে হয়।

অটো রিকশাচালক আব্দুল ছালাম জানান, রাস্তায় গর্তের কারণে প্রতিদিনই প্রায় অটোরিকশা উল্টে যাচ্ছে । রাস্তায় ছোট-বড় গর্তের জন্য যাত্রীরাও আরামে গাড়িতে বসতে পারে না। তারপরও ঝুঁকি নিয়েই গাড়ি চালাতে হয়। সড়কটি দ্রুত সংস্কার করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানান পথচারী ও এলাকাবাসী।

টাঙ্গাইল সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মুহঃ আলিউল হোসেন বলেন, এই সড়কটি নিয়ে একটি প্রস্তাবনা পাঠানো হয়েছে মন্ত্রণালয়ে। প্রস্তাবনার মধ্যে সড়ক প্রশস্তকরণ, বেলী সেতুর পরিবর্তে কংক্রিটের সেতু নির্মাণ রয়েছে। এটি এখন একনেকে অনুমোদনের অপেক্ষায় রয়েছে। তবে আপাতত সড়কটির যে সকল স্থানে ক্ষতিগ্রস্থ হয়েছে সেখানে বৃষ্টি মওসুম শেষ হলে মেরামত করা হবে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: