1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:৩৬ পূর্বাহ্ন

বেনাপোল পুটখালি সীমান্তে বিজিবির অভিযানে ১০টি স্বর্ণের বারসহ আটক-১

সংবাদ দাতার নাম
  • সময় : সোমবার, ৭ নভেম্বর, ২০২২
  • ১৬৮ জন পড়েছেন

মোঃ-সেলিম রেজা তাজ, স্টাফ রিপোর্টারঃ-
যশোরের বেনাপোল পুটখালি সীমান্ত থেকে আবারও এক কেজি ১৬৫ গ্রাম ওজনের ১০টি স্বর্ণের বারসহ রত্না বেগম (৩৪) নামে এক মহিলা স্বর্ণ পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

রোববার (৬ নভেম্বর) রাত ৮ টার দিকে তাকে পুটখালী উত্তরপাড়া গ্রামের একটি কলাবাগান থেকে আটক করা হয়। আটক রত্না বেগম বেনাপোল পোর্ট থানার পুটখালী উত্তরপাড়া গ্রামের কামাল হোসেনের স্ত্রী।

খুলনা ২১ বর্ডার গার্ড ব্যাটলিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ তানভীর রহমান (পিএসসি, ইঞ্জিনিয়ার্স) জানান, পুটখালী সীমান্ত দিয়ে স্বর্ণের একটি বড় চালান অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে পাচার হতে পারে এমন তথ্যের ভিত্তিতে খুলনা ২১ ব্যাটালিয়নের একটি বিশেষ টহলদল সীমান্ত পিলার হতে আনুমানিক ৫০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে পুটখালী উত্তরপাড়া গ্রামের একটি কলাবাগানের মধ্যে তল্লাশি চালিয়ে এক কেজি ১৬৫ গ্রাম ওজনের ১০ টি স্বর্ণের বারসহ রতœা বেগমকে আটক করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের বারগুলো আটককৃত মহিলা ওই কলাবাগােেন পলিথিনে মোড়ানো অবস্থায় অভিনব কায়দায় লুকিয়ে রেখেছিল। আটক স্বর্ণ পাচারকারী মহিলা স্বর্ণের বারগুলো পুটখালী সীমান্ত এলাকা দিয়ে ভারতে পাচার করতে চেয়েছিল। যার আনুমানিক সিজার মূল্য ৮২ লাখ ৩৪ হাজার ৮০০ টাকা। আটক আসামি রতœা বেগমকে স্বর্ণ পাচার আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে বলে তিনি জানান।

উল্লেখ্য, চলতি বছরে খুলনা ব্যাটালিয়নের এলাকাধীন সীমান্ত হতে ১৫ টি অভিযানে ১৭ জন আসামিসহ মাট ৩১ কেজি ১১০ গ্রাম স্বর্ণ আটক করা হয়। যার বাজার মূল্য ২২ কোটি ২৮ লাখ ১৬ হাজার ৭৪৮ টাকা। আগস্ট মাসে ৪ টি, সেপ্টেম্বর মাসে ৬ টি, অক্টোবর মাসে ২টি ও চলতি নভেম্বর মাসে একটি অভিযানে এসব স্বর্ণ আটক করা হয়। চোরাচালান প্রতিরোধে খুলনা ২১ ব্যাটালিয়ন সর্বদা তৎপর রয়েছে বলে জানান বিজিবি‘র ওই কর্মকর্তা।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: