1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:০৫ পূর্বাহ্ন
শিরোনাম
পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি -প্রতিমন্ত্রী ওয়াদুদ দারা সমাজতান্ত্রিক চেতনাবোধ সম্পন্ন গণতান্ত্রিক দেশ হবে বাংলাদেশ -পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী রাজশাহীতে কেন্দ্রীয় শহীদ মিনারের নির্মাণ কাজ শুরু ঠাকুরগাঁওয়ে শিশু নিবির হত্যা মামলায় গ্রেফতার আরেক শিশু ড. মোকবুলের বিরুদ্ধে অভিযোগ মিথ্যা ও উদ্দেশ্য প্রণোদিত : দুদক গণিত আমাদের যুক্তিবাদী হতে শেখায় –  রাবিতে এলজিআরডি প্রতিমন্ত্রী  আশা’র ভুল্লী ব্রাঞ্চের উদ্যোগে ঝরে পড়া রোধে অভিভাবক মত বিনিময় সভা ‘আই বি সি কে’ ইনছন বাংলাদেশ কমিউনিটি ইন কোরিয়ার উদ্যোগে পিকনিক ও ঈদ পূর্ণ মিলন বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির উদ্যোগে পকেট ফ্রী হজ ও ওমরা গাইড বিতরণ ঠাকুরগাঁওয়ে উপজেলা নির্বাচনের প্রচারণায় স্থানীয় এমপির নাম ব্যবহার,এমপি বলছেন আমি নিরপেক্ষ

শোকজ-তলব-জরিমানার পরও বোমাবাজিসহ বেপরোয়া স্বতন্ত্র প্রার্থী ওবায়দুর 

সংবাদ দাতার নাম
  • সময় : শুক্রবার, ২৯ ডিসেম্বর, ২০২৩
  • ১১৬ জন পড়েছেন

রাজশাহী প্রতিনিধি: রাজশাহীর ৬টি আসনে বিভিন্ন প্রার্থীদেরকে নির্বাচনী আচরণবিধি মেনে না চলায় শোকজ, তলব, সতর্ক বার্তা এবং জরিমানা করেছেন রাজশাহীর নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও যুগ্ম দায়রা জজ, রাজশাহী। কিন্তু এত কিছুর পরও থামছে না রাজশাহী-৫ পুঠিয়া- দূর্গাপুরের স্বতন্ত্র প্রার্থী ওবায়দুর রহমান। তার বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন ছাড়াও নৌকা প্রতীকের সমর্থকদের ওপর হামলা, হুমকি ধামকি দেয়া সহ  নানা ধরনের অভিযোগ জমা হয়েছে নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান, রিটার্নিং কর্মকর্তা রাজশাহী, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি রিটার্নিং কর্মকর্তা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার টেবিলে।

জানা যায়, রাজশাহী-৫ (দুর্গাপুর- পুঠিয়া) আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আব্দুল ওয়াদুদ দারার সুনাম ক্ষুন্ন করতে স্বতন্ত্র প্রার্থী ওবাইদুর রহমানের সমর্থকরা বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) সন্ধা আনুমানিক পৌনে আটটার দিকে দূর্গাপুর থানার সিঙ্গা গ্রামের মসজিদমোড়ে নিজেদের ঈগল প্রতীকের অফিসে ককটেল বিস্ফোরণের ঘটনা  ঘটায়। গত ২৮ ডিসেম্বর আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আব্দুল ওয়াদুদ দারার নির্বাচনী এজেন্ট আব্দুস সামাদ বাদী হয়ে ১১জনের নাম উল্লেখ করে  দুর্গাপুর থানা, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাচন অনুসন্ধানী টিমের চেয়ারম্যান বরারবর এরকম অভিযোগ করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে স্বতন্ত্র প্রার্থী ওবাইদুর রহমানসহ তার সমর্থকরা পূর্বপরিকল্পিতভাবে নৌকার প্রার্থী  আব্দুল ওয়াদুদ দারার বিরুদ্ধে স্লোগান দিতে থাকে। এ সময় স্বতন্ত্র প্রার্থী ওবাইদুর রহমানের বিক্ষুব্ধ সমর্থকরা নিজেদের নির্বাচনী ক্যাম্পে ককটেল বিস্ফোরণ করে। এ ঘটনায় স্থানীয় সাধারণ জনগণের মধ্যে ভীতুতা ও আতঙ্ক সৃষ্টি হয়। এতে এলাকার আইনশৃঙ্খলার চরম অবনতি ঘটেছে।

এদিকে স্বতন্ত্র প্রার্থী ওবায়দুর রহমানের কর্মী দূর্গাপুর উপজেলার কুহাড় গ্রামের সোহরাবের ছেলে সেলিম তার ব্যবহৃত মোবাইল (০১৭৫১২৪৫৫২৭) থেকে একই এলাকার

নৌকার সমর্থক ও ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি ইদ্রিশ আলীকে প্রাণ নাশের হুমকি দেয়া হয়েছে, এবিষয়ে দূর্গাপুর থানায় ইদ্রিশ নিরাপত্তা চেয়ে অভিযোগ দায়ের করেছেন।

আবার বৃহস্পতিবার দুপুরে নির্বাচনী আচরণ ভঙ্গ করে শতাধিক মোটর সাইকেল নিয়ে প্রচারণায় দাপিয়ে বেড়াচ্ছিলেন ওবায়দুর এমন অভিযোগও রয়েছে নির্বাচনি অনুসন্ধান কমিটি ও রিটার্নিং কর্মকর্তার হাতে। এছাড়াও ওবায়দুরের নির্বচনী অফিস গুলোর সামনে স্বতন্ত্র প্রার্থী হয়েও বঙ্গবন্ধু ও শেখ হাসিনার বড় বড় ছবি সাঁটিয়ে নির্বাচনী ফায়দার মতলব করছেন বলেও অভিযোগ উঠেছে।

এ বিষয়ে  আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা বলেন,রাজশাহী-৫ আসনের স্বতন্ত্র এমপি প্রার্থী ঈগল প্রতীকের নামে  মিছিল বের করে। কিন্তু এ সময় স্বতন্ত্র  প্রার্থীর সমর্থকরা মিছিলে আমার বিরুদ্ধে স্লোগান দিয়ে নির্বাচনী মাঠে সুনাম ক্ষুন্ন করার চেষ্টা চালাচ্ছে। এমনকি তারা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে  নিজের নির্বাচনী ক্যাম্পে ককটেল হামলা চালায়। এ সময় তিনি আরো বলেন, দুর্গাপুরে নৌকার গণজোয়ার দেখে স্বতন্ত্র প্রার্থী ও তার সমর্থকরা ঈর্ষান্বিত হয়েই এমন ঘটনা ঘটাচ্ছে। গত বুধবারে তারা দুর্গাপুর উপজেলার কিশোরপুর গ্রামে নৌকার নির্বাচনী ক্যাম্পে আগুন দিয়ে পুড়িয়ে দেয়। আমি আমার নেতাকর্মীদের দেশের শান্তিপূর্ণ নির্বাচনকে সফল করতে সহনশীল ও ধৈর্যের সহিত সাধারণ ভোটারদের পাশে থেকে উৎসাহ জোগাতে বলেছি।

দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) খায়রুল ইসলাম জানান, থানায় ১১ জনের নাম উল্লেখ করে লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে আমরা আইনগত ব্যবস্থা নেব। ইতোমধ্যে নির্বাচন অনুসন্ধানী টিম তদন্তের কাজ শুরু করেছে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: