1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৪৪ অপরাহ্ন

রাজশাহী মহানগর আওয়ামী লীগের আয়োজনে ১৭ মার্চ পালিত

সংবাদ দাতার নাম
  • সময় : রবিবার, ১৭ মার্চ, ২০২৪
  • ২১ জন পড়েছেন
শফিকুল আলম ইমন, রাজশাহী: রাজশাহীতে মহানগর আ’লীগের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস যথাযোগ্য মর্যাদার সাথে কর্মসূচি পালিত হয়েছে।
রবিবার (১৭ মার্চ) প্রথম প্রহরে ভোর ০৬.০০ ঘটিকার সময় বাংলাদেশ আওয়ামী লীগ,  রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জননেতা মোঃ ডাবলু সরকারের নেতৃত্বে কুমারপাড়া দলীয় কার্যালয়ের স্বাধীনতা চত্বরে বঙ্গবন্ধু সহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্প স্তবক অর্পণ করেন। বিকেলে সাহেব বাজার বড় মসজিদে দোয়া মাহফিল শেষে ইফতারের আয়োজন করা হয়।
এ সময় ডাবলু সরকার বলেন ১৭ই মার্চ বাঙালি জাতির অবিসংবাদিত নেতা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি মহান মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মদিন এবং জাতীয় শিশু দিবস। ১৯২০ সালের এ দিনে বাংলার শোষিত ও নিপীড়িত মানুষের ত্রাণকর্তা রূপে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন এ মহান নেতা যার অবিচল নেতৃত্ব ও স্বদেশপ্রেমের চেতনা বলে আমরা অর্জন করেছি স্বাধীন বাংলাদেশ। শৈশবকালীন বঙ্গবন্ধুর চারিত্রিক দৃঢ়তা এবং জীবনব্যাপী তার আত্মত্যাগ ও দেশপ্রেমের মহান আদর্শে নবীন প্রজন্মকে উজ্জীবিত করতে দেশপ্রেমী এ দিনটি উদযাপিত হয় জাতীয় শিশু দিবস হিসেবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর শৈশবকালের ইতিহাস তুলে ধরেন। বলেন ৭ মার্চের ভাষণ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৭ কোটি জনগনের কথা চিন্তা করে দিয়েছিলেন। এই ভাষণ থেকে বাঙালি জাতি স্বাধীনতা পেয়েছিলেন, এই ভাষণ বিশ্বের দরবারে ১ নম্বর ভাষণ হবে সেই আশা ব্যক্ত করেন। এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ ও দেশের মানুষকে নিয়ে যে স্বপ্ন দেখে ছিলেন সেই স্বপ্নকে আজ বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা স্বপ্ন পূরণে নিরলসভাবে কাজ করছেন, এই স্বপ্ন পূরণে বিগত দিনে বাধাগ্রস্থ করেছে তারা এখনও চেষ্টা চালিয়ে যাচ্ছে এই স্বাধীনতা বিরোধী ও অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে রাজশাহী মহানগর আওয়ামী লীগের নেতাকর্মী সহ সাধারণ সকল জনগণকে সাথে নিয়ে আগামী দিনে স্মার্ট বাংলাদেশ গড়তে সকল নেতৃবৃন্দের প্রতি উদাত্ত আহ্বান জানান ও শপথ নেন।
এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সহ-সভাপতি মোঃ রেজাউল ইসলাম বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আজাদ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ রবিউল ইসলাম রবি, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মোঃ মুকিদুজ্জামান জুরাত, উপ-প্রচার সম্পাদক মোঃ সিদ্দিক আলম, সদস্য সৈয়দ মন্তাজ আহমেদ, মোঃ ইসমাইল হোসেন, মোঃ আশরাফ উদ্দিন খান, মোঃ মুজিবুর রহমান, মাসুদ আহমেদ, আশীষ তরু দে সরকার অর্পণ, মোঃ আলিমুল হাসান সজল, মোঃ খাইরুল বাসার শাহীন, ১২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক বিপন্ন সরকার, ২২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ নেওয়াজ সরকার সেডু, জাতীয় শ্রমিক লীগ রাজশাহী মহানগরের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ শরীফ আলী মুনমুন, রাজশাহী মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোঃ জেডু সরকার, বোয়ালিয়া (পূর্ব) থানা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ মাহমুদ আলী জন, গৌতম দাস, মোতিহার থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মানিক ইসলাম, শাহ মুখদুম থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ ফিরোজ খান ফরহাদ, রাজপাড়া থানা আওয়ামী লীগের সদস্য মোঃ মারুফ হোসেন, ২০ নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আব্দুল মান্নান লাল, ২৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আশিকুর রহমান আশিক, রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি শাহাদত হোসেন বাদশা, ১৬ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোঃ রাজীব শেখ, রাজশাহী মহানগর আওয়ামী যুবলীগের সাবেক সহ-সভাপতি মোঃ জাহেদ আলী জনি, সাবেক সদস্য ও ২৩ নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক সুমন ঘোষ, রাজশাহী মহানগর যুবলীগের সাবেক সদস্য মোঃ মুরসালিন হক রাবু, মহানগর সেচ্ছাসেবক লীগের সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সুলতানুর আরেফিন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ আবেদ আলী, সদস্য মোঃ শাহিনুর রহমান, রাজশাহী মহানগর ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ তাসকিন পারভেজ সাতিল, রাজশাহী মহানগর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মোঃ মিজানুর রহমান, রাজশাহী মহানগর কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল গাফফার শামীম, বোয়ালিয়া থানা (পূর্ব) কৃষক লীগের সভাপতি মোঃ জিয়াউর রহমান লিটন, রাজশাহী মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি মোঃ মেহেদী হাসান রিমেল রিগেন, নয়ন কুমার ধর, ইসলামি ব্যাংক মেডিকেল কলেজের সাবেক ছাত্রলীগ নেতা ডাঃ মোঃ মাফতাহুল মোস্তাকিম রাতুল, রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের সাবেক ছাত্রলীগ নেতা মোঃ আল আমিন প্রমুখ।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: