1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৪৯ অপরাহ্ন

রাজশাহী মহানগর আ’লীগের ২৫ মার্চ গণহত্যা দিবস পালন

সংবাদ দাতার নাম
  • সময় : সোমবার, ২৫ মার্চ, ২০২৪
  • ২৯ জন পড়েছেন

শফিকুল আলম ইমন, রাজশাহী: বাংলাদেশ আওয়ামী লীগ রাজশাহী মহানগরের উদ্যোগে ২৫ মার্চ গণহত্যা দিবস পালিত হয়েছে।

সোমবার (২৫ মার্চ) সন্ধ্যা ৭ টায় রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জননেতা মোঃ ডাবলু সরকারের নেতৃত্বে নগরীর সাহেব বাজার ভুবন মোহন পার্ক শহীদ বেদীতে সকল শহীদদের স্মরণে পুষ্পার্ঘ্য অর্পণ এবং মোমবাতি প্রজ্বলন করা হয়।

এ সময় ডাবলু সরকার বলেন, ২৫ মার্চ গনহত্যা দিবস। বাঙালি জাতির জীবনে ১৯৭১ সালের এইদিনে এক বিভীষিকাময় ভয়াল রাত নেমে এসেছিল। এই দিবসটি আজকে গণহত্যা জাতীয় দিবস হিসাবে মাননীয় প্রধানমন্ত্রী আন্তর্জাতিক হিসেবে স্বীকৃতি নিয়েছেন। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসাম্প্রদায়িক চেতনার সোনার বাংলাদেশ দেখেছিলেন, ধর্মনিরপেক্ষ একটি রাষ্ট্র চেয়েছিলেন, গনতান্ত্রিক একটি রাষ্ট্র চেয়েছিলেন, সমাজতান্ত্রিক একটি রাষ্ট্র চেয়েছিলেন এই বাংলাদেশকে নিয়ে স্বপ্ন দেখেছিলেন সোনার বাংলায় রূপান্তরিত হবে। দেশ স্বাধীন হবার পর আস্তে আস্তে যখন কাজ করছিলেন ১৯৭৫ সালে ঘাতকেরা বাস্তবায়ন করতে দেয় নাই। কিন্তু বঙ্গবন্ধুর সেই স্বপ্ন আজকে ১৭ কোটি মানুষের মাঝে বঙ্গবন্ধুর তনয়া জননেত্রী শেখ হাসিনা তিনি বাস্তবায়ন করে যাচ্ছেন। এই স্বপ্ন পূরণে বিগত দিনে বাধাগ্রস্থ করেছে তারা এখনও চেষ্টা চালিয়ে যাচ্ছে এই স্বাধীনতা বিরোধী ও অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে রাজশাহী মহানগর আওয়ামী লীগের নেতাকর্মী সহ সাধারণ সকল জনগণকে সাথে নিয়ে আগামী দিনে স্মার্ট বাংলাদেশ গড়তে সকল নেতৃবৃন্দের প্রতি উদাত্ত আহ্বান জানান ও শপথ নেন।

এসময় উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল ইসলাম বাবুল, বদিউজ্জামান খায়ের, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আজাদ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রবিউল ইসলাম রবি, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মুকিদুজ্জামান জুরাত, উপ-দফতর সম্পাদক পঙ্কজ কুমার দে, উপ-প্রচার সম্পাদক সিদ্দিক আলম, সদস্য সৈয়দ মন্তাজ আহমেদ, ইসমাইল হোসেন, আশরাফ উদ্দিন খান, মুজিবুর রহমান, মাসুদ আহমেদ, আশীষ তরু দে সরকার অর্পণ, আলিমুল হাসান সজল, খাইরুল বাসার শাহীন, জাতীয় শ্রমিক লীগ রাজশাহী মহানগরের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শরীফ আলী মুনমুন, রাজশাহী মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জেডু সরকার, বোয়ালিয়া (পূর্ব) থানা আওয়ামী লীগের সহ-সভাপতি মাহমুদ আলী জন, গৌতম দাস, মতিহার থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মানিক ইসলাম, শাহ মখদুম থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ফিরোজ খান ফরহাদ, রাজপাড়া থানা আওয়ামী লীগের সদস্য মারুফ হোসেন, ১২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক বিপন্ন সরকার, ২২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহনেওয়াজ সরকার সেডু, ২০ নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মান্নান লাল, ২৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আশিকুর রহমান আশিক, রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি শাহাদত হোসেন বাদশা, ১৬ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রাজীব শেখ, রাজশাহী মহানগর যুবলীগের সাবেক সদস্য মুরসালিন হক রাবু, মহানগর সেচ্ছাসেবক লীগের সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সুলতানুর আরেফিন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আবেদ আলী, সদস্য শাহিনুর রহমান, রাজশাহী মহানগর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মিজানুর রহমান, রাজশাহী মহানগর কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল গাফফার শামীম, বোয়ালিয়া থানা (পূর্ব) কৃষক লীগের সভাপতি জিয়াউর রহমান লিটন, রাজশাহী মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি মেহেদী হাসান রিমেল রিগেন, নয়ন কুমার ধর, ইসলামি ব্যাংক মেডিকেল কলেজের সাবেক ছাত্রলীগ নেতা ডাঃ মাফতাহুল মোস্তাকিম রাতুল, রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের সাবেক নেতা আল আমিন প্রমুখ।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: