1. admin@protidinershomoy.com : admin :
  2. protidinershomoy@gmail.com : Showdip : Meherabul Islam সৌদিপ
  3. mamunshohag7300@gmail.com : মামুন সোহাগ : মামুন সোহাগ
  4. nasimriyad24@gmail.com : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
  5. protidinershomoy24@gmail.com : Abir Ahmed : Abir Ahmed
  6. shujanthakurgaon@gmail.com : Sujon Islam : Sujon Islam
সোমবার, ২১ জুন ২০২১, ০৩:৫৩ পূর্বাহ্ন

করোনা মোকাবিলায় সর্বদলীয় মনিটরিং কমিটি গঠনের আহবান জানিয়েছে বাংলাদেশ কংগ্রেস

সংবাদ দাতার নাম
  • সময় : শনিবার, ২ মে, ২০২০
  • ৪৪ জন পড়েছেন

মারুফ সরকার , ঢাকা থেকে :দেশের চলমান করোনা পরিস্থিতিতে মাননীয় প্রধানমন্ত্রী তথা সরকার গৃহীত পদক্ষেপগুলি বাস্তবায়নে সরকারকে সার্বিক সহযোগিতা করার জন্য রাজনৈতিক দলগুলোর সমন্বয়ে সর্বদলীয় মনিটরিং কমিটি গঠনের আহবান জানিয়ে বিবৃতি দিয়েছে বাংলাদেশ কংগ্রেস।


গণমাধ্যমে প্রেরিত উক্ত বিবৃতিতে দলটির চেয়ারম্যান এ্যাডভোকেট কাজী রেজাউল হোসেন ও মহাসচিব এ্যাডভোকেট মোঃ ইয়ারুল ইসলাম বলেছেন, প্রতিটি রাজনৈতিক দল থেকে একজন প্রতিনিধি নিয়ে রাজধানী ভিত্তিক কেন্দ্রীয় কমিটি এবং জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ডভিত্তিক চার স্তরে আঞ্চলিক কমিটি গঠন করা হোক।

তারা বলেন, করোনা মোকাবিলায় যাবতীয় সরকারী, বেসরকারী ও আন্তর্জাতিক পদক্ষেপ পর্যবেক্ষণ; ঘরে ঘরে ত্রাণ ও অন্যান্য সেবা প্রাপ্তি নিশ্চিতকরণে সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্তদের সাথে যোগাযোগ রক্ষা; পাড়া-মহল্লায় করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনে সংশ্লিষ্টদেরকে সহযোগিতা; সাধারণ রোগীদের স্বাভাবিক চিকিৎসা নিশ্চিতকরণে ভূমিকা রাখা; নিত্য প্রয়োজনীয় পণ্য পরিবহন ও প্রাপ্তিতে সহযোগিতা এবং কেন্দ্রীয় ও আঞ্চলিক পর্যায়ে প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলকে পরামর্শ ও সার্বিক সহযোগিতা করতে পারে কমিটিগুলো। দলের সংষ্কৃতি, প্রচার ও প্রকাশনা সম্পাদক নাজমুল হক বাদল কর্তৃক স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, কার্যকর মনিটরিং ব্যবস্থা না থাকায় সরকারের দেয়া প্রথম পর্যায়ের বিশাল ত্রাণ সামগ্রী বিতরণে ব্যাপক অনিয়ম হয়েছে এবং সরকার ঘোষিত লকডাউন ও সামাজিক দুরত্ব যথাযথ প্রতিপালন হচ্ছে না।

করোনার ভয়াবহ থাবা থেকে দেশের জনগণকে রক্ষা করতে সরকার ঘোষিত বিশাল অংকের প্রণোদনার সুফল পেতে হলে সব রাজনৈতিক দলকে সরকারের পাশে থাকতে হবে এবং রাজনৈতিক দলগুলোর জন্য সরকারকে
সহযোগিতার সুযোগ সৃষ্টি করতে সরকারকে উদ্যোগ গ্রহন করতে হবে বলে মনে করে দলটি।

 

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page