1. admin@protidinershomoy.com : admin :
  2. protidinershomoy@gmail.com : Showdip : Meherabul Islam সৌদিপ
  3. mamunshohag7300@gmail.com : মামুন সোহাগ : মামুন সোহাগ
  4. nasimriyad24@gmail.com : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
রবিবার, ০৭ মার্চ ২০২১, ০২:৩০ অপরাহ্ন
শিরোনাম
বাঙালি জাতির হাজার বছরের ইতিহাসে ৭ই মার্চ এক অবিস্মরণীয় দিন: শেখ অলি আহাদ নড়াইলে প্রস্তাবিত ‘চাঁচুড়ী-পুরুলিয়া উপজেলা’ বাস্তবায়নের দাবিতে মানবন্ধন এবং সমাবেশ ৭ মার্চ উপলক্ষে ইতালি মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের পৃথক বার্তা বাঙালি জাতিরাষ্ট্রের মুক্তির আলো ৭ মার্চের ভাষণ: হাসান ইকবাল বেনাপোলে রাত পোহালেই ট্রান্সপোর্ট এজেন্সী মালিক সমিতি’র নির্বাচন নাগরপুরে পুকুর থেকে দিনমজুরের লাশ উদ্ধার নড়াইলে ১৫ লিটার মদ ও ইয়াবাসহ আটক ৩ কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যান বেলকুচিতে সংবাদ প্রকাশের পর অবৈধ বালু উত্তোলন বন্ধ ভাঙ্গায় নবাগত নির্বাহী অফিসার আজিম উদ্দিনকে ফুলেল শুভেচ্ছা

কুমিল্লায় স্ত্রী নিজের জীবনের মায়া না করে স্বামীর জীবন বাঁচাতে কিডনি দান

সংবাদ দাতার নাম
  • সময় : বুধবার, ১ জুলাই, ২০২০
  • ১৫৯ জন পড়েছেন

মো: রবিউল হো: সবুজ (কুৃমিল্লা প্রতিনিধি):

কুমিল্লার লালমাই উপজেলায় কিডনি রোগে আক্রান্ত চাঁন কলমিয়া গ্রামের নাসির উদ্দিন মজুমদারকে কিডনি দান করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন তার স্ত্রী খোদেজা আক্তার।
গত ২ মাস ঢাকার একটি বেসরকারী হাসপাতালে ভর্তি হয়ে ডাক্তারের নিবির পরিচর্যায় থেকে গতকাল
৩০শে জুন মঙ্গলবার সন্ধ্যায় তাদের সফল কিডনী
ট্রানসপ্লান সার্জারি সম্পুর্ন হয়। বর্তমানে তারা দুজনে হাসপাতালের চিকিৎসাধীন রয়েছেন ।

জানা যায়,বাগমারা দক্ষিন ইউনিয়নের চাঁদকলমিয়া মজুমদার বাড়ির সৌদি প্রবাসী নাসির উদ্দিন মজুমদার পেশায় একজন সিভিল ইঞ্জিনিয়ার তিনি দেশে কিছুদিন বেসরকারি চাকুরি করার পর উন্নত জীবনের আশায় চলে যান সৌদিআরব।
সেখানে দীর্ঘদিন কাজ করার পরে শারিরীক অবস্থার অবনতি হলে শারিরীক অসুস্থতা নিয়ে দেশে চলে আসেন এবং স্থানীয় চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী চিকিৎসা নেন।
শারিরীক অবস্থার অবনতি হওয়ায় গত বৎসরের শেষের দিকে আবার হাসপাতালে ভর্তি হন। সকল পরীক্ষা করার পর ডাক্তার বলেন তার দুটি কিডনী অকার্যকর হয়েগেছে। আগামী তিন চার মাসের মধ্যেই যদি একটি কিডনী স্হাপন করতে পারেন তাহলে আগের মতই সুস্হ হওয়া সম্ভব।

চিকিৎসকের পরামর্শ’র পর গত একবছর প্রতি সপ্তাহে ৩ দিন ডায়ালাইসিস করে জীবনের সাথে যুদ্ধ চালিয়ে যাচ্ছিলেন। তার মা,বোন সহ নিকট পরিজনের অনেকের সাথে যোগাযোগ করেও কারো সাথে ওনার টিসুর মিল হচ্ছে না। তার মায়ের ডায়বেটিস থাকায় তিনি কিডনি দিতে পারবেন না এরই মাঝে ওনার স্ত্রী খোদেজা আক্তারের টিসু ও ব্লাড গ্রুপ মিল থাকায় রবিবার তিনি তার স্বামীকে কিডনি দানের মধ্যদিয়ে এমন দৃষ্টান্ত স্থাপন করেন।

স্ত্রী খোদেজা আক্তার বলেন,
আমি আমার স্বামীকে আমার একটি কিডনী দান করে বাকি যে কয়টা দিন রব আমাদের হায়াৎ রেখেছেন সেই কয়েকদিন যেন একসাথে থাকতে পারি তাতেই আমি খুশি।

নিজের জীবনের মায়া না করে স্বামীর জীবন বাঁচানোর জন্য একটি কিডনী দান করে ভালবাসার মাইলফলক তৈরি করেছেন খোদেজা আক্তার যা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সাড়া পড়েছে

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page