1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:১০ অপরাহ্ন

পূবাইলে কৃষকের ধান কেটে দিলো মহানগর সেচ্ছাসেবকলীগ

সংবাদ দাতার নাম
  • সময় : রবিবার, ২৫ এপ্রিল, ২০২১
  • ২৪৯ জন পড়েছেন

গাজীপুরের পূবাইলে ৩৯নং ওয়ার্ডের লোহাদিয়া গ্রামে কৃষকের ধান কেটে ঘরে তুলে দিয়েছে স্বেচ্ছাসেবকলীগের নেতা কর্মীরা। করোনার দ্বিতীয় ধাপে সারাদেশে লকডাউনে যানবাহন বন্ধ থাকায় কৃষকরা ধান কাটার জন্য শ্রমিক খুঁজে পাচ্ছেন না। এর মধ্যে কিছু শ্রমিক ধান কাটার জন্য চাইছেন অধিক মজুরী। ধান কাটার সময়ে চাষিরা বিপাকে পড়েছেন।

এসময় পূবাইলের কৃষকদের পাশে এসে দাড়িয়েছে স্বেচ্ছাসেবকলীগের নেতা ও কর্মীরা। পূবাইলের লোহাদিয়া গ্রামে দরিদ্র এক কৃষকের জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দিচ্ছেন স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীরা।

রবিবার সকাল থেকে বিকেল পর্যন্ত গাজীপুর মহানগর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সঞ্জিত বাবুর নেতৃত্বে দরিদ্র কৃষক কাইয়ুম মিয়ার ৫ বিঘা জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দিলেন তারা।

গাজীপুর মহানগর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সঞ্জিত বাবু জানান, লকডাউনের দ্বিতীয় মেয়াদে শ্রমিক ও অর্থ সংকটের কারণে ৫ বিঘা জমির পাকা ধান কাটতে পারছিলেন না। খবর পেয়ে ২ শতাধিক নেতাকর্মী নিয়ে কৃষক কাইয়ুম মিয়ার ৫ বিঘা জমির ধান কটে মাড়াই করে দেই।

গত বছরের ন্যায় এ বছরও আমরা দরিদ্র কৃষকের ধান কেটে ও মাড়াই করে দেব। এসময় আমার সঙ্গে উপস্থিত ছিলেন গাজীপুর মহানগর স্বেচ্ছাসেবকলীগের নেতা শাহজাহান মন্ডল, এরশাদ হোসাইন, এহসানুল আলম ফরাজি, এড. কামরুল, মোঃ গোলাপ হোসেন বাবু, শুভ ও রাকিবুর হাসানসহ বিভিন্ন থানা, ওয়ার্ড পর্যায়ের নেতৃবৃন্দ।

কৃষক কাইয়ুম মিয়া বলেন, পাকা ধান কাটার উপযুক্ত সময় এখন। তারা আমারে অনেক সাহায্য করলো। লকডাউনে শ্রমিক নাই। প্রতি একজন শ্রমিকের মজুরী সাতশ টাকা দিয়ে পাকাধান কাটতে পারছিলাম না। স্বেচ্ছাসেবকলীগের নেতা কর্মীরা কোন টাকা ছাড়াই আমার ধান কাটা ও মাড়াই করে ঘরে তুলে দিয়ে গেছে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: