1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:২৯ অপরাহ্ন
শিরোনাম
ওয়াশিংটন পৌঁছেছেন প্রধানমন্ত্রী এশিয়ার প্রখ্যাত কলামিস্ট গাফফার চৌধুরী’র সুস্থতা কামনায় দোয়া চেয়েছেন হাসান ইকবাল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন মো: আল আমিন খান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিনে শেখ অলি আহাদের শুভেচ্ছা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিনে ইউছুফ আলী (পিন্টু) এর শুভেচ্ছা নাগরপুরে যমুনার ভাঙন পরিদর্শনে পানি সম্পদ মন্ত্রনালয়ের সিনিয়র সচিব প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিনে হাসান ইকবালের শুভেচ্ছা নাগরপুরে পূজা উদযাপন পরিষদের নতুন কমিটি নাগরপুরে পূজা উদযাপন পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত বাংলাদেশ সম্ভাবনা ও সুযোগে পরিপূর্ণ একটি দেশ: জেনেভায় ভূমিমন্ত্রী

লোহাগড়া রিপোর্টার্স ইউনিটির পক্ষ থেকে কবি আতিয়ার রহমানকে সম্মাননা স্মারক প্রদান

জেলা প্রতিনিধি নড়াইল
  • সময় : মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১
  • ৩৯ জন পড়েছেন

নড়াইলের ঐতিহ্যবাহী লোহাগড়া রিপোর্টার্স ইউনিটি’ র পক্ষ থেকে সোমবার সন্ধ্যায় ইউনিটি কার্যালয়ে জেলার সিনিয়র সাংবাদিক আতিয়ার রহমানকে কৃতি সংবর্ধনা জ্ঞাপন করা হয় ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউনিটি’র উপদেষ্টা কবি লিয়াকত হোসেন । আলোচনায় অংশ গ্রহন করেন কথা মালা সাহিত্য পরিষদের সভাপতি প্রভাষক বেলাল সানী,বিশিষ্ট সাহিত্য আলোচক ঢাকা নাট্যাঙ্গনের জনপ্রিয় ব্যক্তিত্ব ও সাংবাদিক হাসান পারভেজ, স্হানীয় বিশিষ্ট শিল্পপতি মোঃ লাভলু ভূঁইয়া, কবি লিয়াকত হোসেন প্রমূখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ইউনিটি’র সাধারণ সম্পাদক এস এম আলমগীর কবির। আতিয়ার রহমান সাংবাদিকতার পাশা পাশি চার দশকেরও বেশি সময় ধরে সাহিত্য চর্চা করেন। সম্প্রতি রোগজীবাণু সহবাস নামে একটি কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। তাঁর ৬৩ তম জন্মদিন উ দ যা প ন হয়েছে গত ১জুন। পরে লোহাগড়া রিপোর্টার্স ইউনিটি’র পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।
সম্মাননা স্মারক পেয়ে কবি আতিয়ার রহমান বলেন, এ দেশে গুণী ব্যাক্তিদের কদর নেই, একথা আমি বিশ্বাস করি না । নড়াইলে অবস্থান
করে জাতীয় পর্যায়ের সাহিত্যিকদের কাতারে যাওয়া খুবই কঠিন। তিনি আরো বলেন, সম্মাননা অনুষ্ঠানের সাধু পরিবেশ আমাকে বিশেষভাবে আপ্লুত করেছে।

লোহাগড়া রিপোর্টার্স ইউনিটি’র প্রতি আমি কৃতজ্ঞ।
কবি লিয়াকত হোসেন বলেন, সাহিত্য নির্মানের ক্ষেত্র এখন বিস্তৃত, আমরা এ ক্ষেত্র পিছিয়ে নেই । কবি হাসান পারভেজ বলেন, আতিয়ার রহমানের কবিতায় স্বকীয়তা ও স্বাতন্ত্র পরিষ্ফুটিত। কোন নিয়ম কানুন, ছক মেনে গন্ডিবদ্ধ বা ফরমায়েসী মেজাজ তিনি কবিতায় স্থান দেন না।

অপর দিকে, ইউনিটি’র আভ্যন্তরীন বিষয়াদি নিয়ে আলোচনা করা হয়। পরিশেষে সভাপতি সভার সমাপ্তি ঘোষণা করেন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা