1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৬:৪৩ অপরাহ্ন
শিরোনাম
ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স-এ চালু হয়েছে বিনা মূল্যে সিজার ও অপারেশন নাগরপুরে আওয়ামী লীগের কার্যকরী সভা ভাঙ্গায় ইউপি চেয়ারম্যান প্রার্থী লিটন মাতুব্বরের গনসংযোগ শহীদ শেখ রাসেলের ৫৫তম জন্মদিনে বিনম্র শ্রদ্ধা : হাসান ইকবাল তারুণ্যের জয়গান’কে ধারণ করে রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের প্রতিষ্ঠাকালীন কমিটি ঘোষণা  ইউসুফ ভূঁইয়া’র খালাতো ভাইয়ের মৃত্যুতে হাসান ইকবালের শোক প্রকাশ নাগরপুরে দশমী পূজার মধ্য দিয়ে শারদীয়া দুর্গোৎসবের সমাপ্ত নাগরপুরে এগার ইউনিয়নে ভোট ২৮ নভেম্বর নওগাঁয় দুর্গাপূজা উপলক্ষে ব্যাচেলর যুব সংঘের বস্ত্র ও শিক্ষা উপকরণ বিতরণ নাগরপুরে পূজা মন্ডপ পরিদর্শন করলেন এমপি টিটু

নড়াইলে শতাধিক স্থানে পাখির বাসা স্থাপন কার্যক্রমের উদ্বোধন

সংবাদ দাতার নাম
  • সময় : রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১
  • ৭৬ জন পড়েছেন

নড়াইলে পাখির নিরাপদ প্রজনন ও অভয়ারণ্য গড়ে তুলতে শতাধিক স্থানে পাখির বাসা স্থাপন কার্যক্রম শুরু করেছে কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের প্রতিষ্ঠিত সেবামূলক প্রতিষ্ঠান ঊষার আলো ফাউন্ডেশন। নড়াইল শহর ও আশপাশের বিভিন্ন এলাকায় গাছে মাটির বাসা স্থাপন করা হচ্ছে।

শনিবার (১৮ সেপ্টেম্বর) বিকালে জেলা শিল্পকলা একাডেমী চত্ত্বরের বটগাছে বাসা স্থাপনের মধ্যদিয়ে এ ব্যতিক্রমধর্মী এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার মো. রিয়াজুল ইসলাম, ঊষার আলো ফাউন্ডেশনের সভাপতি মো. মিনহাজুল ইসলাম, সাধারণ সম্পাদক শাফায়াত হোসাইন, লোহাগড়া উপজেলা সভাপতি মো. মাহমুদুল হাসান, কার্যকরী সদস্য নাবিল রহমান, মো. আব্দুল্লাাহ, মনিরুল ইসলাম, খালিদ হোসাইন, মুজাহিদুল ইসলাম, হাসিবুর রহমান বাপ্পী, নিজাম উদ্দিন, মাহফুজ আহসান, তমাল, আহনাফ, ইমামুল শেখ প্রমুখ।

প্রথমদিনে জেলা শিল্পকলা একাডেমী চত্ত্বর, জেলা প্রশাসকের বাংলো, পুলিশ সুপারের বাংলো, চরেরঘাটসহ বেশ কয়েকটি এলাকায় গাছে বাসা স্থাপন করা হয়। পর্যায়ক্রমে বিভিন্ন স্থানে বাসা স্থাপন করা হবে বলে আয়োজকরা জানান।

সংগঠনের সভাপতি মিনহাজুল ইসলাম জানান, এসএমসুলতান, বিজয় সরকারসহ অসংখ্য গুণীজনদের স্মৃতি বিজড়িত ঐতিহ্যবাহী চিত্রা নদীর তীরঘেঁষে গড়ে ওঠা নড়াইল শহরে এখন সচরাচর নজরে পড়েনা পাখিদের কলকাকলি। নগরায়ণ ও জলবায়ু পরিবর্তনের সাথে সাথে বিলুপ্ত হতে শুরু করেছে নানা প্রজাতির পাখি। তাই পাখি সংরক্ষণ ও পাখির নিরাপদ প্রজনন নিশ্চিত করতে আমরা এগিয়ে এসেছি। পাশাপাশি পাখি শিখারীদের কারণে আশঙ্কাজনকহারে পাখি কমে যাচ্ছে। এ ব্যাপারে প্রশানের আইনগত পদক্ষেপ নেওয়া প্রয়োজন।

জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান তাঁর বক্তব্যে বলেন, ‘উশার আলো ফাউন্ডেশনের একদল উদ্যোমী যুবক পাখি সংরক্ষণ ও প্রজণন বৃদ্ধির জন্য প্রশংসনীয় উদ্যোগ গ্রহণ করেছে। এভাবে আমাদের তরুন সমাজসহ পাখি প্রেমীদের এগিয়ে আসতে হবে। জেলা প্রশাসনের পক্ষ থেকে আমরা তাদের সার্বিক সহযোগিতা করবো।’ #

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা