1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:১৪ অপরাহ্ন

ঠাঃসুঃমিঃ অবসরপ্রাপ্ত কর্মকর্তা ও কর্মচারীদের বিভিন্ন পাওনা বকেয়া আদায়ের জন্য মানববন্ধন

সংবাদ দাতার নাম
  • সময় : সোমবার, ১১ এপ্রিল, ২০২২
  • ১৫১ জন পড়েছেন

ঠাকুরগাঁও ঃ আজ সোমবার (১১এপ্রিল) সকাল ১১ ঘটিকায় ঠাকুরগাঁও সুগার মিল এর অবসরপ্রাপ্ত সকল কর্মকর্তা ও কর্মচারী সহ শ্রমিকরা।

ঠাঃ সুঃ মিঃ এর ঊর্ধ্বতন কর্মকর্তা এমডি মোঃ শাজাহান কবির নিকট তাদের পাওনা টাকা আদায়ের জন্য দাবি পেশ করেন।

এরপর এমডি অফিসের সামনে তারা মানববন্ধন করেন এবং এতে বক্তব্য রাখেন, অবসরপ্রাপ্ত কমিটির সভাপতি- মোঃ মোতাহার হোসেন।
তিনি বলেন, ইতিপূর্বে আট দশ বছর আগে ষোল পার্সেন্ট ডিসকাউন্ট অবসরপ্রাপ্ত শ্রমিকদের বেতন দেওয়া হয়।

এর পর থেকে যখন চিনি পচে যাচ্ছিল তখন পাঁচ পার্সেন্ট, তিন পার্সেন্ট, দুই পার্সেন্ট, খয়রাতি হিসেবে দেওয়া হচ্ছে এই আমলাতান্ত্রিক জটিলতা, কায়েমী স্বার্থবাদী চক্র মহলের আমাদের আবেদনগুলো প্রধানমন্ত্রী পর্যন্ত পৌঁছানো হচ্ছে না।

এ পর্যন্ত আমাদের নয় জন অবসরপ্রাপ্ত শ্রমিক মারা গেছে তাদের কোনো ব্যবস্থা নেওয়া হয়নি, তাই আমরা আজকে এমডি অফিসের নিচে মানববন্ধন করছি।

আমরা আশা করব আমাদের দাবি প্রধানমন্ত্রীর নিকট পর্যন্ত পৌঁছাবে এবং তিনি আমাদের প্রতি সহায় হবেন এবং আমাদের অবসরপ্রাপ্ত শ্রমিকদের চার কোটি টাকার মতো বিভিন্ন বকেয়া পাওনা টাকা পরিষদের উদ্যোগ নেবেন।

আরো বক্তব্য রাখেন অবসরপ্রাপ্ত কমিটির সাধারণ সম্পাদক – আমজাদ হোসেন। তিনি বলেন আমরা সরকারের নিকট আকুল আবেদন করছি আমাদের এই চারশত কোটি টাকা তিনি যেন আমাদের কে পরিশোধ করে দেন।
আমাদের দাবিগুলো তিনি অতি সত্ত্বর তিনি পূরণ করেন।

দাবি সমূহ, ১.গ্র্যাচুইটির বকেয়া সমূহ টাকা প্রদান করেন। ২.পি.এফ.এর ১-৬৭ কর্তনকৃত টাকা ফেরত দেন। ৩.বর্ধিত হারে অর্জিত ছুটির টাকা প্রদান। ৪.গ্র্যাচুইটির ২.৮৮ হারে বিল সংশোধন করে প্রদান। ৫.ঈদের পূর্বের সময়ে বকেয়া টাকা প্রদান।

অবসরপ্রাপ্ত কমিটির সদস্য মাহমুদুর রহমান বলেন, রোহিঙ্গা ইস্যুতে যেখানে প্রধানমন্ত্রী কোটি কোটি টাকা ব্যয় করে বিভিন্ন ইস্যুতে।

সমগ্র বাংলাদেশের ১৬ টি সুগার মিলের সকল অবসরপ্রাপ্ত কর্মকর্তা ও কর্মচারীদের শুধু আমাদের ঠাকুরগাঁওয়ের নয়, এই ন্যায্য পাওনা গুলো যাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদেরকে অতি শীঘ্রই প্রদান করেন। কারণ আমার ছেলে মেয়ে কোন পোশাক পরবে কি পরিধান করবে সেটি নিয়ে এখন আমাকে চিন্তা করতে হয়। এমনটি চলতে থাকলে হয়তো একদিন আমাদের ছেলেমেয়েদের পড়ালেখা বন্ধ করে দিতে হবে।আর এর দায়-দায়িত্ব সমস্ত নেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: