1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৫৮ পূর্বাহ্ন

আইআইটি,বোম্বাই রোবোটিক্স কম্পিটিশনে ২য় ও ৩য় স্থান অর্জন করেছে ডুয়েট রোবোটিক্স ক্লাবের দুটি দল

আরমান চৌধুরী
  • সময় : শনিবার, ২৪ ডিসেম্বর, ২০২২
  • ১৫৫ জন পড়েছেন

 

ভারতের মুম্বাইয়ে অবস্থিত ইন্ডিয়া ইনস্টিটিউট অব টেকনোলজি (আইআইটি),বোম্বাই প্রতিবছর এশিয়ার সব থেকে বড় প্রযুক্তি প্রতিযোগিতা ‘টেকফেস্ট’ আয়োজন করে আসছে। এই বছর পাঁচ ধরনের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ডুয়েট রোবোটিক্স ক্লাব ‘মেশমোরাইজ’ প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে। এই প্রযুক্তি প্রতিযোগিতা কে কেন্দ্র করে ভারতকে ৫ টি অঞ্চলে ভাগ করে এই প্রতিযোগিতার কোয়ালিফায়িং রাউন্ড অনুষ্ঠিত হয় । ভারতের পাঁচ টি অঞ্চলের মধ্যে রয়েছে মুম্বাই , জয়পুর , ভোপাল , ব্যাঙ্গালোর , নাগরপুর । প্রত্যেকটি অঞ্চল থেকে পাঁচটি করে দল চুড়ান্ত প্রতিযোগিতা জন্য নির্বাচন করা হয়। যেখানে ভারতের বেশিরভাগ ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি ও কলেজ গুলো অংশগ্রহণ করে ।

এছাড়াও আমাদের বাংলাদেশ, নেপাল ও মাদাগাস্কার এ জোনাল রাউন্ড অনুষ্ঠিত হয় । সেখানে প্রতি দেশ থেকে পাঁচ টি করে দল চুড়ান্ত প্রতিযোগিতার জন্য নির্বাচিত হয় ।
চুড়ান্ত প্রতিযোগিতার জন্য ভারত, বাংলাদেশ, নেপাল ও মাদাগাস্কার এর থেকে যেসব দল নির্বাচিত হয়েছিলো তাদেরকে নিয়ে গত ১৭ ডিসেম্বর ভারতের আইআইটি,বোম্বাই এ ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হয়। এই ফাইনাল রাউন্ডে ডুয়েট রোবোটিক্স ক্লাবের দুটি দল যথাক্রমে ‘ডুয়েট সাইবারনাটস’ ২য় স্থান অধিকার করে এবং ‘ডুয়েট ওয়াল-ই’ ৩য় স্থান অধিকার করে।
ডুয়েট রোবোটিক্স ক্লাবের সাফল্য দেশের গন্ডি পেরিয়ে এখন বিদেশের মাটিতেও তাদের সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখতে নিরবচ্ছিন্ন কাজ করে যাচ্ছে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: