1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:২৯ পূর্বাহ্ন

পুলিশ জনগণের বন্ধু সেটাই প্রমাণ করলো এসআই জাহাঙ্গীর আলম

মাসুদ রানা, নাগরপুর প্রতিনিধি
  • সময় : মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩
  • ২০৩ জন পড়েছেন

নাগরপুর(টাঙ্গাইল) প্রতিনিধি

পুলিশ জনগণের বন্ধু’-বর্তমানে নিজের কাজের মাধ্যমে সেটাই প্রমাণ করেছে টাঙ্গাইল জেলার ধনবাড়ী থানার কর্মরত পুলিশ কর্মকর্তা এসআই জাহাঙ্গীর আলম।

প্রতিভাবান মানুষ শত প্রতিকুলতার মধ্যে একটু সুযোগ পেলেই তার সাক্ষর রাখবে। তেমনি পুলিশের চাকরি করেও থেমে নেই।

দায়িত্বপালনের পাশাপাশি ইউটিউবে ভিডিও কন্টেইন প্রচার করে পুলিশবাহিনীতে সুনাম কুড়িয়েছেন এসআই জাহাঙ্গীর আলম। শৃঙ্খলাবদ্ধ বাংলাদেশ পুলিশ বাহিনীতে দায়িত্বশীলতার সাথে মানবিক নানান কর্মকাণ্ডে নিজেকে উজার করে দিয়েছেন তিনি। তার কর্মস্থলের বিভিন্ন দায়িত্বের পাশাপাশি সুবিধা বঞ্চিত, আইন না জানা সাধারণ মানুষের জন্য সর্বদা নিবেদিত তিনি।

সাব ইন্সপেক্টর জাহাঙ্গীর আলম দীর্ঘদিন ধরে সমাজের আইন না জানা প্রান্তিক মানুষদের মাঝে আইন সম্পর্কে বিভিন্ন  ভিডিও তৈরি করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এবং ইউটিউবে পোস্ট করার মাধ্যমে সচেতন করে আসছেন। এতে করে গ্রাম অঞ্চলের সাধারণ মানুষগুলো পুলিশের সম্পর্কে নেতিবাচক ধারণা থেকে দূরে সরে আসছে।

পুলিশ এবং সাধারণ মানুষের মাঝের দূরত্ব কমিয়ে আনার জন্য এসআই জাহাঙ্গীর আলমের ভিডিও গুলো যুগোপযোগী। ফেসবুকে পোস্ট করা তার ভিডিও গুলোতে হাজার হাজার মানুষ ইতিবাচক মন্তব্য করে থাকেন। যেটা বর্তমান সময়ে বাংলাদেশ পুলিশের জন্য বিরাট অর্জন। JAHANGIR ALAM নামক ফেসবুক পেইজে প্রায় ১৭ লক্ষ ফলোয়ার তার । প্রতিদিন বিভিন্ন ভিডিও দেখে তাকে প্রেরণা যোগান।

#থানায় কিভাবে জিডি করবেন!

#কি কারনে থানায় জিডি হয় না!

#মোবাইল হারানো জিডি করবেন কিভাবে! #পাসপোর্ট হারানো জিডিতে কি কি উল্লেখ করতে হয়!

#ওয়ারেন্ট কেন হয়! কি করলে ওয়ারেন্ট হবেনা!

# রি কল কোথায় জমা দিতে হয়!

# রিকল জমা না দিলে কি হয়!

#মাথায় হেলমেট না পরলে কি হতে পারে!

ইত্যাদি বিভিন্ন বিষয় নিয়ে করা শর্ট ভিডিও গুলো সাধারণ মানুষের হৃদয়ে দাগ কেটেছে। এ কারণে এস আই জাহাঙ্গীর এর মাধ্যমে গোটা পুলিশ বাহিনীর ইতিবাচক দিকগুলো ফুটে উঠছে। তিনি যে কর্মস্থলে দায়িত্ব পালন করেন, তার দায়িত্ব পালনকালে অসহায় মানুষদের বিভিন্নভাবে সহায়তা করে থাকেন । এই শীতে বিভিন্ন সময় নিম্ন আয়ের মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন। সব ধরনের মানুষকে ভালো কাজে উৎসাহ জোগানোর জন্য প্রেরণা দেন তিনি।

কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলায় তিনি জন্মগ্রহণ করেছেন। পুলিশের চাকরির পাশাপাশি বিভিন্ন চ্যানেলে অভিনয় করা ও লেখালেখিতেও সক্রিয় এসআই জাহাঙ্গীর আলম। তার লেখা কবিতা উপন্যাস গল্পগ্রন্থ প্রকাশিত হয়েছে। বইগুলো পাঠকমহলে ইতোমধ্যে আলোড়ন সৃষ্টি করেছে।

এসআই জাহাঙ্গীর আলম বলেন,  দেখুন, আমি পুলিশ হিসেবে আমার কাজ হচ্ছে দেশ এবং দেশের মানুষের সেবা করা। এই সেবাটা আমি যে কোন মাধ্যমে দিতে পারি। সেবা দেওয়ার মাধ্যমে হিসেবে সামাজিক যোগাযোগ মাধ্যমটা বর্তমান সময়ে খুব ভালো একটা প্ল্যাটফর্ম। জনবহুল এই দেশে অনেক না জানা মানুষ কিছু আইনগত ভুল করে থাকে।  যেটা অনেক সময় অপরাধ হিসেবে গণ্য হয়ে যায়। এই প্রান্তিক মানুষগুলোর সাথে পুলিশের অংশীদারিত্ব বাড়িয়ে একত্রে কিভাবে অপরাধ প্রতিরোধ করা যায় , সে লক্ষ্যই আমি কাজ করে যাচ্ছি।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: