1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:৪৫ পূর্বাহ্ন

ঠাকুরগাঁওয়ে মুক্তিযুদ্ধে গণহত্যা-গণকবর বিষয়ে তৃণমূল গবেষণায় অবদান রাখায় সম্মাননা প্রদান

সংবাদ দাতার নাম
  • সময় : শনিবার, ১৯ আগস্ট, ২০২৩
  • ১৬৫ জন পড়েছেন
মুক্তিযুদ্ধে গণহত্যা-গণকবর বিষয়ে তৃণমূল গবেষণায় অবদান রাখায় ঠাকুরগাঁও সদর উপজেলার আকচা ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে গবেষক ফারজানা হককে সংবর্ধনা দেওয়া হয়েছে।

ঠাকুরগাঁও প্রতিনিধি : মুক্তিযুদ্ধে গণহত্যা-গণকবর বিষয়ে তৃণমূল গবেষণায় অবদান রাখায় ঠাকুরগাঁওয়ের গবেষক ফারজানা হককে সংবর্ধনা দেওয়া হয়েছে।

শনিবার সকালে ঠাকুরগাঁও সদর উপজেলার আকচা ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে এই সংবর্ধনা প্রদান করা হয়।

আকচা ইউনিয়ন পরিষদের হলরুমে আয়োজিত অনুষ্ঠানে মুক্তিযুদ্ধে তৃণমূল পর্যায়ে গবেষণায় অবদান রাখায় আকচা ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে গবেষক ফারজানা হকের হাতে স্বীকৃতি স্বরুপ সম্মাননা স্মারক তুলে দেন চেয়ারম্যান সুব্রত কুমার বর্মন।

পরে গণহত্যা-নির্যাতন মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষণা কেন্দ্র থেকে প্রকাশিত ফারজানা হকের লেখা ফাড়াবাড়ি হাট গণহত্যা, আদর্শ বাজার গণহত্যা এবং জাঠিভাঙ্গা গণহত্যা শিরোনামে দুটি বই প্রকাশিত তিনটি বিদ্যালয়ের প্রধান শিক্ষকের হাতে তুলে দেয়া হয়।

এসময় আকচা ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য শামীম হোসেন, সাবেক ইউপি সদস্য মখলেসুর রহমান, বীর মুক্তিযোদ্ধাগণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দসহ বিভিন্ন পর্যায়ের আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ফারজানা হক ১৯৭১: গণহত্যা-নির্যাতন আর্কাইভ ও জাদুঘরের একজন গবেষক। তিনি গণহত্যা সম্পর্কিত ৩২টি স্মারক ১৯৭১: গণহত্যা-নির্যাতন আর্কাইভ ও জাদুঘরে দান করেছেন।
বর্তমানে তিনি ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে শহিদ এবং বুদ্ধিজীবীদের নিয়ে কাজ করছেন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: