1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:২৫ অপরাহ্ন

ঠাকুরগাঁওয়ের আকচায় ‘সার্বজনীন পেনশন স্কিম’ বাস্তবায়নে আলোচনা সভা

সংবাদ দাতার নাম
  • সময় : শনিবার, ৯ মার্চ, ২০২৪
  • ৪০ জন পড়েছেন
ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁও সদর উপজেলার আকচা ইউনিয়নে সার্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (৯ মার্চ)  বিকেলে ৫ টার দিকে আকচা ইউনিয়নের ফাঁড়াবাড়ি হাটে ঐ সভা অনুষ্ঠিত হয়।
আকচা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুব্রত কুমার বর্মনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ বেলায়েত হোসেন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ঠাকুরগাঁও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারুল ইসলাম সরকার।
এছাড়াও বক্তব্য দেন, আকচা ইউনিয়ন পরিষদের ৫ নম্বর ওয়ার্ডের সদস্য বিজয় চন্দ্র, আব্দুর রশিদ ডিগ্রি কলেজের অধ্যক্ষ আনোয়ার শাহাদাত হোসেন, পুরাতন ঠাকুরগাঁও উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সমেশ চন্দ্র বর্মন, কমল সিংপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক নারায়ণ চন্দ্র রায়, আকচা ইউনিয়নের মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার  বীর মুক্তিযোদ্ধা হরি প্রসাদ বর্মন প্রমূখ।
সভায় জানানো হয়, ১৮ থেকে ৫০ বছর বয়সি যে কোনো বাংলাদেশি নাগরিক প্রবাস, প্রগতি, সুরক্ষা ও সমতা এই চারটি স্কিমের মধ্যে যে কোনো একটি স্কিম গ্রহণ করতে পারবেন। অতিদরিদ্র ও নিম্ন আয়ের মানুষজন সমতা পেনশন স্কিম গ্রহণ করতে পারবেন। তাদের মাসিক চাঁদার অর্ধেক সরকার বহন করবেন। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের অর্থনৈতিক নিরাপত্তার কথা ভেবে এই পেনশন স্কিম গ্রহণ করেছেন। ইতোমধ্যে এর কার্যক্রম শুরু হয়ে গেছে।
সভাপতির বক্তব্যে আকচা ইউনিয়ন চেয়ারম্যান  সুব্রত কুমার বর্মন বলেন, সরকার প্রবর্তিত এই সর্বজনীন পেনশন ব্যবস্থার মাধ্যমে সব শ্রেণির মানুষের সামাজিক সুরক্ষা নিশ্চিত করা সম্ভব হবে। তিনি ১ নং আকচা ইউনিয়নের বসবাসকারী সর্বজনীন পেনশন স্কিমের আওতায় স্কিমে অংশ নিতে আহ্বান জানান।তিনি উপস্থিত সবাইকে পেনশন স্কিমের উপকারিতা অন্যান্যদের মাঝে যথাযথভাবে পৌঁছে দেওয়া এবং আত্মীয় স্বজন, বন্ধু-বান্ধব ও পরিচিতজনকে পেনশন স্কিমে অংশ নিতে উৎসাহ প্রদানের জন্য অনুরোধ জানান।
প্রধান অতিথির বক্তব্যে ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ বেলায়েত হোসেন বলেন, ‘সার্বজনীন পেনশন সুবিধা গ্রহণ করতে আমরা জেলা, উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে সকল শ্রেণি-পেশার মানুষকে নিয়ে অবহিতকরণ সভা করে এটি ছড়িয়ে দিবো। সার্বজনীন পেনশন স্কিম বাংলাদেশের সব নাগরিকের টেকসই ভবিষ্যত নিশ্চিতের লক্ষ্যে বাংলাদেশ সরকারের একটি মহৎ উদ্যোগ। পেনশন স্কিমের অর্থ করমুক্ত এবং প্রবাস থেকে প্রেরণে ২ দশমিক ৫ শতাংশ হারে প্রণোদনাও মিলবে।’
এ সময় ব্যবসায়ী নেতা, বিভিন্ন  এনজিও প্রতিনিধি, গণমাধ্যম কর্মীগণ, সাধারন এলাকাবাসী এ সভায় উপস্থিত ছিলেন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: