1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৫১ অপরাহ্ন

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন নব্য জেএমবির ১ জঙ্গি আটক

সংবাদ দাতার নাম
  • সময় : মঙ্গলবার, ২ ফেব্রুয়ারি, ২০২১
  • ২৬৯ জন পড়েছেন

শাফায়াত সজল, বগুড়াঃ গতকাল সোমবার (০১-০২-২১) রাত্রি সোয়া ৭টার সময় নিখুত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বগুড়া ডিবির একটি চৌকস টিম, ডিবির ওসি আব্দুর রাজ্জাক এর নেতৃত্বে বগুড়া শাহজাহানপুর থানাধীন বনানী বাস স্টান্ড এলাকায় অভিযান পরিচালনা করে।

এসময় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন নব্য জেএমবি এর বাইতুলমাল বিভাগের দায়িত্বশীল ০১ জন জঙ্গি সদস্যকে আটক করে। আটককৃত ব্যক্তির নামঃ মোঃ কামরুজ্জামান (৪২), পিতা মৃত আঃ হাফিজ, মাতা মৃত জাহানারা বেগম, বর্তমান ঠিকানাঃ ৭৪-বি, নর্থ রোড, কলাবাগান, ঢাকা-১২০৫, স্থায়ী: সাং-শাহাজাদপুর, থানা কোম্পানীগঞ্জ, জেলা নোয়াখালী বলে জানা গেছে।

আটককৃত ব্যক্তির হেফাজত হতে উদ্ধারকৃত আলামতঃ ৫ টি নিষিদ্ধ ঘোষিত জিহাদী বই, যার কভারের উপর DABIQ ১২ ও ন্যায্য সন্ত্রাস সহ অন্যান্য লেখা আছে। (২) ০৫ টি নিষিদ্ধ ঘোষিত জিহাদী বই, যার কভারের উপর DABIQ ১৩ ও আর রাফিদা সহ অন্যান্য লেখা আছে। (৩) ৬ টি নিষিদ্ধ ঘোষিত জিহাদী বই, যাহার কভারের উপর রুহিয়্যাহ ১২ তম সংখ্যা ও তা হবে এমন এক আগুন সহ বিভিন্ন লেখা আছে।

এছাড়াও মোট ৩,৩৮,৬৩১ (তিন লক্ষ আটত্রিশ হাজার ছয়শত একত্রিশ) টাকা উদ্ধার করা হয়। পাশাপাশি সৌদি ৪১০ রিয়েল ও মালয়েশিয়া ১ রিংগিত এবং ৫। একটি কালো রংয়ের ব্যাগ (যাহার মধ্যে ১ হইতে ৪নং ক্রমিকের আলামত রক্ষিত ছিল) উদ্ধার করে ডিবি।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত ব্যক্তি নিজেকে নব্য জেএমবি এর বাইতুল মাল বিভাগের দায়িত্বশীল এবং দাওয়াতী কার্যক্রম ও অর্থ সংগ্রহের জন্য সে বিভিন্ন জেলা সফর করছে বলে জানায়। ডিবি জানায়, নব্য জেএমবি এর কেন্দ্রীয় নেতাদের সহিত তার যোগাযোগ ছিল। নব্য জেএমবি সংগঠনের সহিত জড়িত থাকায় সে পলাতক থেকে দেশের বিভিন্ন অঞ্চলে নিষিদ্ধ ঘোষিত নব্য জেএমবি কে সংগঠিত করার লক্ষ্যে অর্থ সংগ্রহ বিলি বন্টন, দাওয়াতী কার্যক্রম ও ধর্মীয় উগ্রবাদ প্রচার করে আসছিল।

সন্ত্রাসী কার্যে অর্থায়ন সংক্রান্ত অপরাধ, নিষিদ্ধ সংগঠন সমর্থন, অপরাধ সংগঠনের ষড়যন্ত্র, অপরাধ সংগঠনের প্রচেষ্টো, অপরাধ সংগঠনের সাহায্য ও সহায়তা এবং সন্ত্রাসী কার্মকান্ডে প্ররোচিত করায় আটককৃত নব্য জেএমবি সদস্য কামরুজ্জামান এর বিরুদ্ধে বগুড়া শাহজাহানপুর থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করা হয়েছে। আটক ব্যক্তিকে আদালতে হাজির করে ০৫ দিনের রিমান্ডের আবেদন করা হবে।

প্রতিদিনের সময়/রিয়াদ/নাসিম

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: