1. admin@protidinershomoy.com : admin :
  2. protidinershomoy@gmail.com : Showdip : Meherabul Islam সৌদিপ
  3. mamunshohag7300@gmail.com : মামুন সোহাগ : মামুন সোহাগ
  4. nasimriyad24@gmail.com : বার্তা সম্পাদক : বার্তা সম্পাদক
  5. protidinershomoy24@gmail.com : Abir Ahmed : Abir Ahmed
রবিবার, ১৬ মে ২০২১, ০৬:২৩ পূর্বাহ্ন
শিরোনাম
দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন সাংবাদিক সেলিম রেজা তাজ ঈদুল ফিতর উপলক্ষে হাবিব খান ইসমাইলের সাথে এক টেলিকনফারেন্সের মাধ্যমে প্রবাসে ও দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের হাজী মুসলিম প্রধান মেমোরিয়াল কল্যাণ ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ ঠাকুরগাঁয়ের কাচারী বাজার উচ্চ বিদ্যালয়ের এসএসসি ১৯৯৭ ব্যাচের উদ্যোগে ঈদ উপহার বিতরণ নাগরপুরে চেয়ারম্যান প্রার্থী রয়েলের উদ্যোগে ২ শত পরিবারের মাঝে ঈদ উপহার রাজশাহী নগরী বড়বনগ্রাম চকপাড়ায় চলছে অবৈধ পুকুর ভরাট ঈদুল ফিতর উপলক্ষে প্রবাসে ও দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন ইঞ্জিনিয়ার মোঃ জসীম উদ্দিন প্রধান পবিত্র ঈদ উল ফিতরে সাংসদ ইঞ্জিঃ এনামুল হক’র শুভেচ্ছা বাণী এমপি এনামুলের পক্ষে যুবলীগ নেতা সেজানের ঈদ উপহার বিতরণ হাটিকুমরুল ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এস এম রওশন সরকার দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন

শার্শায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস উদযাপিত

সংবাদ দাতার নাম
  • সময় : শুক্রবার, ২৬ মার্চ, ২০২১
  • ৮৮ জন পড়েছেন

সেলিম রেজা তাজ,স্টাফ রিপোর্টারঃ

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীও জাতীয় দিবস আজ। ৫০ বছর আগে একটি রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে পাকিস্থানী হানাদার বাহিনীর কবল থেকে মুক্তি লাভ করে বাংলাদেশ। আজ মহান স্বাধীনতা দিবস। বাঙালি জাতির ইতিহাসে সর্বশ্রেষ্ঠ অর্জন একাত্তরের মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ রাষ্ট্র প্রতিষ্ঠা। দিনটি স্বরনীয় করতে যথাযোগ্য মর্যাদায় মধ্য দিয়ে যশোরের শার্শা উপজেলা ও বেনাপোলে মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস জাঁকজমক পুর্ণ ভাবে পালিত হয়েছে।

শুক্রবার (২৬ মার্চ) সকালে স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে সূর্যোদয়ের সাথে সাথে বেনাপোল কাগজপুকুর শহীদ স্মৃতিসৌধে ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা করা হয়।

সকালে শহীদ স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান যশোর-১(,শার্শা)আসনের জাতীয় সংসদ শেখ আফিল উদ্দিন এমপি। উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, স্থানীয় রাজনীতিক, সামাজিক ও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে শহীদ মিনারে পূস্পমাল্য অর্পণ করা হয়। পুষ্পার্ঘ অর্পণ শেষে শহীদদের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

এরপর পর্যায়ক্রমে উপজেলা ও পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা, ফায়ার সার্ভিস,আঃলীগ,
যুবলীগ,স্বেচ্ছাসেবকলীগ,ছাত্রলীগ,বাস্তুহারা লীগ, বিভিন্ন স্কুল, কলেজ,মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থী,রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ শহীদ বেদীতে পুষ্পার্ঘ অর্পণ করেন।

পরে শার্শা উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা নির্বাহি অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে উপজেলা কমপ্লেক্স অডিটোরিয়ামে বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের অংশগ্রহণে কুচকাওয়াজ ও শারীরিক কসরত, ক্রেস্ট বিতরন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় অংশ গ্রহণকারী বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানকে পুরস্কার দেওয়া হয়। শ্রদ্ধাঞ্জলী ও মনোজ্ঞ ডিসপ্লের সময় উপস্থিত ছিলেন, শার্শা উপজেলার চেয়ারম্যান, সিরাজুল হক মঞ্জু, নাভারন সার্কেল এএসপি জুয়েল ইমরান, উপজেলা ভূমি সহকারী কমিশনার রাসনা শারমিন মিথি,শার্শা থানা অফিসার ইনচার্জ (ওসি) বদরুল আলম,বেনাপোল থানা অফিসার ইনচার্জ (ওসি) মামুন খাঁন,বেনাপোল ফায়ার সার্ভিস স্টেশনের প্রধান শরিফুল ইসলাম, যশোর জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল, মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর হোসেন, যশোর জেলা আওয়ামী লীগের সাবেক শিক্ষা বিষযক সম্পাদক আসিফ উদ-দৌলাহ্ সরদার অলোক, আওয়ামীলীগের সভাপতি এনামুল হক মুকুল, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, মুক্তিযোদ্ধা, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সর্দার ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রাসেল রাজনৈতিক, সাংবাদিক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধানরা ৷

এর আগে সকাল সাড়ে ৬টার দিকে শার্শা উপজেলায় স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে ও শার্শার কাশীপুরস্থ শহীদ বীরশ্রেষ্ট্র নুর মোহাম্মাদ এর কবরে পৃথকভাবে নূর মোহাম্মদের পরিবার, শার্শা উপজেলা আওয়ামী লীগের সহযোগী সংগঠন, উপজেলা প্রশাসন, বিজিবি কর্মকর্তারা ও রাজনৈতিক নেতৃবৃন্দ তার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।পরে শহীদদের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *